২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৩ জেলেকে আটক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ::: পটুয়াখালীর কলাপাড়ায় সমুদ্র এলাকায় ৬৫ দিনের মাছ ধরার নিষেধাজ্ঞা অমান্য করায় ৩ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। একই সঙ্গে দুটি ফিশিং বোট, ৩ হাজার কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে আন্ধারমানিক নদী সংলগ্ন সমুদ্র মোহনা থেকে তাদের আটক করা হয়।

নিজামপুর কোস্টগার্ড সূত্রে জানা যায়, ‘অভয়াশ্রম রক্ষা অভিযান-২০২৪’ উপলক্ষ্যে আন্ধারমানিক নদী সংলগ্ন সমুদ্র মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। পরবর্তীতে কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা, উপজেলা মেরিন ফিশারি কর্মকর্তা মো. আশিক আহমেদের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জব্দ করা মাছগুলো এতিমখানা ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়। আটককৃত জেলেদের ২১ হাজার টাকা জরিমানা করে বোটসহ মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোন অধীন বিসিজি স্টেশন নিজামপুরের কন্টিজেন্ট কমান্ডার আবু রাশেদ সুমন বলেন, কলাপাড়ার মহিপুর থানাধীন নিজামপুর, হাজিপুর, লাল কাঁকড়ার চর, ফাতরারবন, নতুনবাজার এবং তৎসংলগ্ন এলাকাগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ৩ লাখ টাকার সামুদ্রিক সোনাপাতা মাছ জব্দ করা হয়।

তিনি আরও বলেন, সমুদ্রসম্পদ রক্ষায় আমরা সার্বক্ষণিক কাজ করছি। অবরোধের ৬৫ দিন সঠিকভাবে পালন করার লক্ষ্যে বাংলাদেশ কোস্টগার্ড সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। সমুদ্রের সুনীল অর্থনীতি সমৃদ্ধির লক্ষ্যে কোস্টগার্ডের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সর্বশেষ