২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ট্রাকের চালক-হেলপার হ/ত্যাঃ মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার মাদারীপুরে সিএসএস এর স্থপতি স্বর্গীয় রেভারেন্ড পল এর স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প নবজাতককে হাসপাতালে রেখে বাবা-মা লাপাত্তা তিনমাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশি পাসপোর্ট কুয়াকাটায় ভাঙ্গা সেতু পরিদর্শন করলেন ইউএনও গলাচিপায় ১ সন্তানের জননীকে মধ্যযুগীয় কায়দায় মারধর হাসপাতালে ভর্তি নান্দনিক সংস্কৃতি বিকাশের জন্যে মাতৃভাষার চর্চা বাড়াতে হবে- লায়ন গনি মিয়া বাবুল বরিশালে আইপিডিসির শাখা উদ্বোধন সিলেটে শবে বারাতকে কেন্দ্র করে মাংসের দাম বৃদ্ধিতে বিরক্ত ক্রেতারা মহিমান্বিত রাত পবিত্র শব-ই-বরাতের ফজিলত, করণীয় ও বর্জনীয়

কলেজ অধ্যক্ষকে লাঞ্চিতের ঘটনায় রেলওয়ে কর্মচারী বরখাস্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
সেলিম শিকদার:  ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ  এসবি রেলওয়ে কলোনি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোঃ আশরাফুল ইসলামকে প্রকাশ্যে লাঞ্ছিত করার অভিযোগে রেলওয়ের কর্মচারী গেজ রিডার আব্দুল আওয়ালকে সাময়িক ভাবে বরখাস্ত করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগ।  গত(২৪ এপ্রিল) শনিবার সিরাজগঞ্জ রেলওয়ের এসএসএই (ওয়ে) আহসানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
সুত্রে জানাযায়,  গত ১৯ এপ্রিল সকাল সাড়ে ১০ টায় এসবি রেলওয়ে কলোনি স্কুল অ্যান্ড কলেজ বাউন্ডারির ভেতরের একটি ইউক্যালিপটাস গাছ বিনা অনুমতিতে জোরপূর্বক কেটে নিয়ে যায় রেলওয়ের গেজ রিডার আব্দুল আওয়াল।
এইগাছ কাটার সময় প্রতিষ্ঠানের কর্মচারী আব্দুল্লাহ আল মামুন ও ঝুমা রানী দাস বাঁধা দিলে তাদের ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক গাছটি কেটে নিয়ে যান তিনি।
পরে কলেজ অধ্যক্ষ আশরাফুল ইসলাম প্রতিষ্ঠানের সভাপতি আজহার আলীকে মুঠোফোনে ওইগাছ কাটার বিষয়টি অবগত করেন।
ঘটনার পরদিন ২০ এপ্রিল বিকেলে অধ্যক্ষ আশরাফুল ইসলাম মোটরসাইকেল নিয়ে বাড়ি যাওয়ার সময় বীর মুক্তিযোদ্ধা লতিফ মির্জা স্কয়ারের সামনে আসামাত্র  তার গতিরোধ করেন আব্দুল আওয়াল। এসময় তিনি অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বলেন, ‘একটি গাছ কেটেছি তাতে কি হয়েছে?  এ কথা তুই কেন সভাপতিকে জানিয়েছিস। আমি আরও চার-পাঁচটা গাছ কাটবো পারলে ঠেকাস,বলেও হুমকি প্রদর্শন করেন। এছাড়াও কাল থেকে তোকে স্কুলে ঢুকতে দেব না বলেও হুমকি দেয় এবং এরই
একপর্যায়ে অধ্যক্ষকে লাঞ্ছিত করার জন্য  উদ্যত হলে আশপাশের লোকজন এগিয়ে আসেন।  এতে ঘটনা বেগতিক দেখে আব্দুল আওয়াল ঘটনাস্থল থেকে সটকেপরে।
গত ২০ এপ্রিল অধ্যক্ষ মোঃ আশরাফুল ইসলাম এ বিষয়ে পাকশী রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী-২ বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
সিরাজগঞ্জ রেলওয়ের এসএসএই (ওয়ে) আহসানুর রহমান বলেন,  এস বি রেলওয়ে কলোনি স্কুল অ্যান্ড কলেজের গাছ কাটা ও অধ্যক্ষের সঙ্গে অশালীন আচরণের অভিযোগে রেলওয়ের গেজ রিডার আব্দুল আওয়ালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ২১ এপ্রিল এ নির্দেশ দেন পাকশী রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী।
এসবি রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আজহার আলী বলেন,  রেলওয়ের কর্মচারী আব্দুল আওয়াল একটি ইউক্যালিপটাস গাছ কেটে নিয়েছেন।  কলেজের অধ্যক্ষ এই গাছ কাটার বিষয়টি আমাকে অবগত করেছেন।

সর্বশেষ