৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

কাউখালীতে করোনায় মৃত নারীর গোসল করালেন ইউএনও

পিরোজপুর প্রতিনিধি : করোনা আক্রান্ত হয়ে মৃত্যু নারীর গোসলের জন্য যখন কাউকে পাওয়া যায় নি তখন তার গোসলের কাজে এগিয়ে গেলেন পিরোজপুরের কাউখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ খালেদা খাতুন রেখা। ঘটনাটি ঘটেছে শুক্রবার (০৯ জুলাই ) রাত ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নের উজিয়ালখান গ্রামে।

জানা গেছে, ওই গ্রামের সোলায়মান হোসেনের স্ত্রী রেখা সুলতানা (৪৫) নামের এক গৃহবধু করোনা আক্রান্ত হয়ে গত শুক্রবার (০৯ জুলাই) দুপুরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।পরে তাকে কাউখালীর গ্রামের বাড়িতে নিয়ে এলে করোনা আক্রান্তের ভয়ে গ্রামের কোন আত্মীয়-স্বজন বা এলাকাবাসী তার গোসলের কাজে এগিয়ে আসেন নি। বিষয়টি জানতে পেয়ে ওই রাতে তিনি (ইউএনও) মাহফুজা মিলি ও শামীমা আক্তার নামের ২ স্বেচ্ছাসেবী নারীকে সাথে নিয়ে ওই বাড়িতে যান এবং নিজেই ওই স্বেচ্ছাসেবীদের সাথে গোসলের কাজে অংশ নেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ খালেদা খাতুন রেখা জানান, ওই নারীর মৃত্যুর পর তিনি গোসল বিহীন অবস্থায় পড়ে আছেন এমন খবর মুঠোফোনে জানতে পেয়ে ওই রাতে আমি ২ স্বেচ্ছাসেবী নিয়ে সেখানে হাজির হই এবং তার গোসল কাজে অংশ নেই। তিনি জানান, এটাই আমার জীবনের প্রথম কোন মৃত নারীকে গোসল কাজে অংশ নেয়া।

মৃত্যের স্বামী সোলাইমান হোসেন জানান, তার স্ত্রী গত ৭দিন ধরে জ্বরে ভুগছিলেন। গত বুধবার (০৭ জুলাই) কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা পরীক্ষা করা হলে করোনা পজেটিভ হিসাবে সনাক্ত হন। ওই রাতে তার স্বাসকস্ট বেড়ে গেলে তাকে প্রথমে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার স্ত্রী মারা যান।বরিশাল থেকে তাকে বাড়ীতে নিয়ে আসলে করোনায় তার মৃত্যু হওয়ায় কেই গোসল করাতে রাজি হচ্ছিল না।এই সংবাদ পেয়ে ইউএনও স্যার ২ জন স্বেচ্ছাসেবীকে নিয়ে বাড়ীতে এসে নিজেই গোসলের কাজ করেন।এর পর তার ( ইউএনও) উপস্হিতিতে জানাজা ও দাফন সম্পন্ন হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ