৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কাউখালীতে মা ইলিশ ধরার অপরাধে ২ জেলের এক মাস করে কারাদণ্ড

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের কাউখালীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ইলিশ শিকারের দায়ে ২ জন জেলেকে এক মাস করে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (১০ অক্টোবর) সন্ধ্যার দিকে উপজেলার সন্ধা নদী থেকে চিরাপাড়া গ্রামের মজলু হাওলাদারের ছেলে মোঃ রবিউল ইসলাম(১৮) ও তরিকুল মিয়ার ছেলে আলাউদ্দিন মিয়াকে(২২) মা ইলিশ ধরার অপরাধে তাদেরকে আটক করা হয়। এ সময় ৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে উপজেলার সন্ধ্যা,কচাঁ ও কালিগঙ্গা নদীর বিভিন্ন স্থানে সকাল থেকে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত ও নৌ পুলিশের একটি টিম। এসময় সন্ধ্যার দিকে সন্ধা নদীর চিরাপাড়া এলাকায় নিষেধ অমান্য করে ইলিশ শিকার করায় ২ জেলেকে নদী থেকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে এক মাস করে সাজা প্রদান করা হয়। এসময় জব্দকৃত ইলিশ ধরার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি জানান, ইলিশের প্রজনন মৌসুমে জেলেদের মাছ ধরা থেকে বিরত রাখতে নদীতে অভিযান চালানো হয়। এসময় ইলিশ শিকার করার অপরাধে ২ জেলেকে আটক করে এক মাস করে সাজা দেয়া হয়। নিষেধাজ্ঞা চলাকালীন সময় সন্ধ্যা,কচাঁ ও কালিগঙ্গা নদীতে নিয়মিত আমাদের অভিযান চলবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ