২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে রাসাদ হত্যাকারীর ফাঁ*সির দাবিতে মানববন্ধন হেরাররশ্মি’র বার্ষিক শিক্ষাসফর ও শিল্পী সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে মন্দিরে চুরি, পিতলের প্রতিমা ও স্বর্ণালংকার লুট নলছিটিতে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩ নাজিরপুরে ভ্যান চালিয়ে বিএ পাশ করলেন হায়দার আলী তালতলীতে খালাকে হত্যার পর কানের রিং বিক্রি করে খুনিকে টাকা দেয় ভাগ্নে পটুয়াখালী পৌর নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা বরিশালে বুফে রেস্তোরাঁয় আগুন, আহত বিএম কলেজের ছাত্রী বরিশালের বাজারে রমজানের আগেই বেড়েছে নিত্যপণ্যের দাম উজিরপুরে মাদ্রাসার পরিত্যক্ত ঘর থেকে অজ্ঞাত বৃদ্ধ’র মরদেহ উদ্ধার

কাউখালীতে ৩ লাখ গলদা চিংড়ি রেনু সহ ৭পাচারকারী আটক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কাউখালী(পিরোজপুর)প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে ৩ লাখ গলদা চিংড়ির রেনু সহ ৭ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। পরে আটক কৃত ওই সব রেনু স্থানীয় সন্ধ্যা নদীতে অবমুক্ত করা হয়।

কোস্টগার্ড ও স্থাণীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২০ এপ্রিল) ভোর রাতে ওই সব গলদার রেনু বরিশালের মেহেন্দিগঞ্জ থেকে ৭ পাচারকারীরা স্পীড বোট যোগে খুলনায় পাচারের উদ্দেশ্য বহন করে নিয়ে যাচ্ছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ডের কোয়ান্টিজেন্ট কমান্ডার (সিসি) নওশের আলীর নেতৃত্বে একদল কোস্টগার্ড অভিযান চালিয়ে তা আটক করেন। এ সময় ওই স্পীড বোটে থাকা ৭টি ড্রাম থেকে ৩ লাখ গলদা চিংড়ির রেনু উদ্ধার করা হয়। এসময় কোষ্ট গার্ড পাচার কাজে জড়িত থাকার অভিযোগে ওই স্পীড বোটে থাকা বরিশালের মেহেন্দীগঞ্জের রমিজ উদ্দিনের ছেলে কামাল হোসেন (৪৫), মানিক হাওলাদারের ছেলে রিপন হাওলাদার (৩৫), আয়নাল শিকদারের ছেলে ইউসুফ আলী শিকদার (৩৮), রাশেদ সর্দারের ছেলে মোহাম্মাদ আলী সর্দার (৩০) ও ভোলার রামগঞ্জের সুলতান বেপারীর ছেলে আল-আমীন বেপারী (৩০), কাশেম আলীর ছেলে রাজীব (২৫) ও আ: আজিজের ছেলে কামরুল হোসেনকে(২৮) আটক করেন। পরে ওই দিন দুপুরে কোস্টগার্ড স্থাণীয় সন্ধ্যা নদীতে ওই সব গলদা রেনু অবমুক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মাৎ খালদা খাতুন রেখা, উপজেলা মৎস্য কর্মকর্তা ফনি ভুষন পাল প্রমুখ। আটককৃত ওই সব গলদা রেনুর আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৬ লাখ টাকা বলে জানান মৎস্য কর্মকর্তা। পরে কোষ্ট গার্ড আটক কৃর্তদেরকে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ খালেদা খাতুন রেখার আদালতে হাজির করলে আদালত এ সব মাছ পাচারের সাথে অভিযুক্তদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করেন।

সর্বশেষ