২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

কিংবদন্তি সংগীতশিল্পী জানে আলম আর নেই

এ আল মামুন, বিনোদন ডেস্কঃ কিংবদন্তি সংগীতশিল্পী জানে আলম আর নেই। মঙ্গলবার রাত ১০ টায় তিনি রাজধানীর পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্নালিল্লাহে…রাজিউন)।

জানে আলম করোনায় আক্রান্ত হন মাস খানেক আগে। এরপর করোনামুক্ত হলেও নিউমোনিয়া ধরা পড়ে তার। অবস্থার অবনতি হতে থাকলে আজই তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। তবুও শেষ রক্ষা হলনা তার, অবশেষে জীবনের পরিসমাপ্তি ঘটিয়ে পরপারেই চলে গেলেন তিনি।

শিল্পী জানে আলমের জন্ম মানিকগঞ্জের হরিরামপুরে।
গানের শুরুটা স্বাধীনতার পর পরই। প্রথম অ্যালবাম ‘বনমালী’ দিয়ে তৈরি হয় তার পরিচিতি। সে সময় পপ শিল্পী আজম খান তাকে অনেক অনুপ্রেরণা দিয়েছেন। পপ গানের মধ্যে ফোক ধাঁচ এবং অধ্যাত্মবাদ যুক্ত করে গান করা তার বৈশিষ্ট্য। মানুষের পছন্দের সাথে মিলিয়ে নতুন ধারা তৈরি করার জন্যই তার এমন গান করা।

জানে আলমের নিজের গাওয়া গানের সংখ্যা চার হাজারের মত। তার গাওয়া গান “একটি গন্ধমের লাগিয়া”, ” আল্লাহ মানুষ বানাইয়া খেলছো যারে লইয়া” আজও মানুষের মুখে মুখে প্রচলিত। এছাড়া তার লেখা, সুর এবং পরিচালনা করা গান রয়েছে প্রায় তিন হাজার।

বাংলাদেশের অনেক পরিচিত শিল্পীই গেয়েছেন তার গান। কণ্ঠশিল্পী জানে আলম এর মৃত্যুতে সংগীতাঙ্গানে চলছে শোকের মাতম।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ