শুক্রবার, ১০ Jul ২০২০, ০৪:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পটুয়াখালীতে কাজ শেষ না করেই বিল তুলে নিলেন ঠিকাদার বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মকর্তা করোনায় আক্রান্ত বরিশাল বিভাগে নতুন করে ১১৪ জনের করোনা শনাক্ত, মোট মৃত্যু ৮১ ভোলায় ভুয়া শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে কলেজ প্রভাষক পদে নিয়োগ বোরহানউদ্দিনে নসিমন উল্টে পড়ে এক শ্রমিকের মৃত্যু, আহত ১০ সাংবাদিক রাশীদ উন নবী বাবু’র  মৃত্যুতে বগুড়ায় সাংবাদিক সংস্থার শোক পটুয়াখালী জেলা ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন রাজাপুরে করোনা উপসর্গে ইউপি সদস্যের মৃত্যু করোনাভাইরাসে মৃত্যুর মিছিলে আরও ৩৭ জন, নতুন শনাক্ত ২৯৪৯ সাহারা খাতুনের মৃত্যুতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রীর শোক
কীভাবে ১ নম্বর অস্ট্রেলিয়া, আইসিসি র‌্যাংকিংকে দুষলেন গম্ভীর

কীভাবে ১ নম্বর অস্ট্রেলিয়া, আইসিসি র‌্যাংকিংকে দুষলেন গম্ভীর

Print Friendly, PDF & Email

আইসিসি র‌্যাংকিং সিস্টেমকে প্রশ্নবিদ্ধ করলেন ভারতের সাবেক ওপেনার এবং বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। সম্প্রতি র‌্যাংকিংয়ে হালনাগাদ তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নীতিনির্ধারণী সংস্থা। তাতে তিন নম্বরে নেমে গেছে ভারত। শীর্ষে উঠেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে এসেছে নিউজিল্যান্ড।

এ র‌্যাংকিংয়ে রীতিমতো বিস্মিত গম্ভীর। সরাসরি প্রশ্ন ছুড়ে দিয়েছেন তিনি। টিম ইন্ডিয়ার সাবেক এ বাঁহাতি ব্যাটসম্যান বলেন, কেমন করে এক নম্বর দল অস্ট্রেলিয়া? দেশে ও দেশের বাইরে সবচেয়ে সফল ভারত। দক্ষিণ আফ্রিকায় গিয়ে জিতেছে তারা। ইংল্যান্ডে দাপুটে জয় তুলে নিয়েছে। এমনকি অস্ট্রেলিয়ার মাটিতেও দোর্দণ্ড প্রতাপে জিতে এসেছে ভারতীয় দল। এভাবে বিদেশের মাঠে কোনো দল শাসাতে তথা জিততে পারেনি।’

একনাগারে সাড়ে তিন বছর টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে ছিল ভারত। তবে চলতি মাসের শুরুতে আইসিসি ক্রমতালিকায় শীর্ষ স্থান খোয়ায় তারা। গম্ভীর বলেন, আমি রেটিং পয়েন্ট ও র‌্যাংকিং সিস্টেমে বিশ্বাসী নই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দেখুন। ঘরে টেস্ট জিতলে যে পয়েন্ট, বাইরে জিতলেও একই। এর মানে কী? এ রকম হয় নাকি?

ক্রিকেটার কাম এ রাজনীতিবিদের মতে, ভারতই এক নম্বর টেস্ট দল। তিনি বলেন, অস্ট্রেলিয়া ক্রিকেটের বড় সংস্করণে এক নম্বর দল, এ নিয়ে আমার মনে সংশয় রয়েছে। তারা বিদেশে খুবই বাজে পারফর্ম করেছে। বিশেষ করে উপমহাদেশে অত্যন্ত খারাপ খেলেছে অজিরা।

তথ্যসূত্র: ক্রিকেট অ্যাডিক্টর/ইন্ডিয়া টুডে

 104 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2014 barisalbani