৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

কুকুর কেনো হাসপাতালের বিছানায়!

আন্তর্জাতিক ডেস্ক।।
দিনে-দুপুরে হাসপাতালের বিছানায় ঘুমাচ্ছে কুকুর, তাও আবার সরকারি হাসপাতালে! সম্প্রতি এমনই দৃশ্যের দেখা মিলেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের একটি সরকারি হাসপাতালে। কুকুর ঘুমানোর ঘটনার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এরপরই সৃষ্টি হয়েছে শোরগোল।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এবং এনডিটিভি। এরপরই রাজ্যের সার্বিক স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। রাজ্যের ক্ষমতাসীন বিজেপি সরকারের নিন্দাও জানিয়েছেন অনেকে।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের মধ্যপ্রদেশের রতলামের একটি সরকারি হাসপাতালের বিছানায় কুকুরের ঘুমানোর একটি ভিডিও শুক্রবার অনলাইনে ভাইরাল হয়। এরপরই রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধীরা। বড়সড় প্রশ্নের মুখে পড়েছে মধ্যপ্রদেশ সরকার।

রতলাম হাসপাতালের চিফ মেডিকেল অফিসার প্রভাকর নানাভারে বার্তাসংস্থা পিটিআইকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি এই বিষয়ে কিছুই জানেন না। এই ঘটনা যখন ঘটে তখন তিনি ছুটিতে ছিলেন বলেও দাবি করেন এই কর্মকর্তা।

তবে এই ঘটনাকে কেন্দ্র করে সরকারের সমালোচনায় মেতেছেন বিরোধীরা। এক টুইট বার্তায় মধ্যপ্রদেশ কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা বলেন, ‘বিজেপি সরকারের আমলে রোগীরা হাসপাতালে বিছানা পাচ্ছেন না। কিন্তু কুকুরদের ভালো ঘুম হচ্ছে। ভালো ব্যবস্থা করেছে সরকার!’

এছাড়া মধ্যপ্রদেশের স্বাস্থ্য ব্যবস্থা উদ্বেগজনক বলেও দাবি করেছেন সালুজা। তার ভাষায়, ‘উদ্বেগজনক স্বাস্থ্য ব্যবস্থা।’

কুকুর ঘুমানোর ভিডিও ভাইরাল হওয়া এই সরকারি হাসপাতালটি রাজ্যের রতলাম জেলার আলোত শহরে অবস্থিত বলে সালুজা দাবি করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ