১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশনে যানজট ও খানাখন্দে দূর্ভোগে পৌরবাসী শীতার্ত মানুষদের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব-এ্যাড. বলরাম পোদ্দার মাদারীপুরে কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নের লক্ষে মতবিনিময় সভা কুয়াকাটায় সাংবাদিক আনুর মায়ের ইন্তেকাল। রাজাপুরে সাবেক পুলিশ সদস্য'র বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই ! সংবাদপত্রে নতুন ধারা--নাঈমুল ইসলাম খান কুয়াকাটায় সাংবাদিক আনুর মায়ের ইন্তেকাল,জানাজা সম্পন্ন বরিশালে স্ত্রী ফেরানোর আকুতি জানিয়ে ফেসবুক লাইভে এসে যুবকের গলায় ফাঁস! ঝালকাঠিতে ইয়াবা ও ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ৪ দফা দাবিতে আন্দোলনে নেমেছে ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট'র শিক্ষার্থীরা

কুয়াকাটার বিকল্প সড়ক, ইটভাটার ট্রলি চলাচলে সর্বনাশ

হোসাইন আমির কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি
কুয়াকাটা সৈকতের বিকল্প সড়কটি ইটভাটার ট্রলি চলাচলের কারণে রাস্তাটি অনেক আগেই সর্বনাশ হয়েই আছে। রাস্তার দানব খ্যাত ছয় চাক্কার ট্রলিগাড়ী দিনরাত পুনামাপাড়া গ্রামের তিনটি ইটভাটা থেকে ইট পরিবহন করায় সড়কটি খানাখন্দে পরিনত হয়।নতুন করে ওই সড়কে নির্মাণাধীন ৫টি স্লুইজগেটের কাজ চলমান থাকায় সড়ক পথে পরিবহন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আলীপর চাপলিবাজার এই সড়কটিতে প্রায় পাঁচটি ইউনিয়নের লক্ষাধিক মানুষের যোগাযোগের মাধ্যমটি বন্ধ হবার উপক্রমে নৌ-পথে যোগাযোগে পুনুরুদ্ধারের চেষ্টা চলছে এমনটাই জানিয়েছে ভুক্তভোগীরা।
সরেজমিনে স্থানীয়রা জানিয়েছে, প্রতিদিন ওইসব ট্রলি গাড়ি ইট ও নির্মাণ সামগ্রী নিয়ে সড়ক পথে যাতায়ত করলে নির্মাণাধীন স্লুইজগেট আটকা পড়ে থাকে। এই বর্ষা মৌসুমে খানাখন্দের সাথে মাটি ও কাঁদাযুক্ত হয়ে গোটা সড়ক পিচ্ছিল ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পায়ে হেটে নিত্য দিনের কাজ করতে হচ্ছে শ্রমজীবি মানুষসহ নানা পোশার মানুষদের। এতে চরম ভোগান্তীতে পড়ছে বয়স্ক ও বৃদ্ধা শ্রেণীর লোকজন। চিকিৎসা নিতে পারছেনা নবজাতকসহ প্রসুতি মায়েরা। এসব বিষয়ে কথা হয় পানি উন্নয়ন বোর্ডের ৪৮নং পোল্ডারের এসও তুহিনের সাথে। তিনি বলেন, বেড়িবাঁধ উন্নয়নে বিশ্বব্যাংকের অর্থায়নের স্লুইজগেট নির্মাণ ও সড়ক উন্নয়নের প্রকল্প চলমান রয়েছে। চীনা একটি প্রতিষ্ঠান এ উন্নয়নের কাজ করছিল। করোনা দূর্যোগে কাজে স্তবিরতা দেখা দিয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মো. শহিদুল হক সাংবাদিকদের বলেন,উন্নয়ন প্রকল্পের কাজ যেহেতু চলমান রয়েছে , সেক্ষেত্রে নতুন কোন প্রকল্প নেবার সুযোগ নেই।

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
Share on print
Print