রবিবার, ০৫ Jul ২০২০, ০৪:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে ঘুষ না দেওয়ায় মানসম্মত চাল গুদামে ঢুকতে দিচ্ছে না খাদ্য পরিদর্শক! বরগুনায় পুলিশ-সাংবাদিকসহ ২১ জনের করোনা শনাক্ত সাংবাদিকের মাতৃবিয়োগে চরফ্যাশন প্রেসক্লাবের শোক কলাপাড়ায় স্ত্রীর দাবীতে প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অবস্থান নতুন ৫৫ মৃত্যুতে করোনায় প্রাণহানি দুই হাজার ছাড়াল, নতুন শনাক্ত ২৭৩৮ বেতাগীতে নতুন করে ৭ জনের করোনা শনাক্ত সরকার দেশে এমন কোন সেক্টর নেই যেখানে লুঠপাটের রাজত্ব করেনি: সরোয়ার  সাংবাদিক অনুর মায়ের মৃত্যুতে চরফ্যাশন প্রেসক্লাবের শোক বরিশাল বিভাগে নতুন করে ১০০ জনের করোনা শনাক্ত, মোট মৃত্যু ৭৩ একদিনে চার হাজারের বেশি মৃত্যু, মোট আক্রান্ত ১ কোটি ১৩ লাখ পার
কুয়াকাটার বিকল্প সড়ক, ইটভাটার ট্রলি চলাচলে সর্বনাশ

কুয়াকাটার বিকল্প সড়ক, ইটভাটার ট্রলি চলাচলে সর্বনাশ

Print Friendly, PDF & Email

হোসাইন আমির কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি
কুয়াকাটা সৈকতের বিকল্প সড়কটি ইটভাটার ট্রলি চলাচলের কারণে রাস্তাটি অনেক আগেই সর্বনাশ হয়েই আছে। রাস্তার দানব খ্যাত ছয় চাক্কার ট্রলিগাড়ী দিনরাত পুনামাপাড়া গ্রামের তিনটি ইটভাটা থেকে ইট পরিবহন করায় সড়কটি খানাখন্দে পরিনত হয়।নতুন করে ওই সড়কে নির্মাণাধীন ৫টি স্লুইজগেটের কাজ চলমান থাকায় সড়ক পথে পরিবহন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আলীপর চাপলিবাজার এই সড়কটিতে প্রায় পাঁচটি ইউনিয়নের লক্ষাধিক মানুষের যোগাযোগের মাধ্যমটি বন্ধ হবার উপক্রমে নৌ-পথে যোগাযোগে পুনুরুদ্ধারের চেষ্টা চলছে এমনটাই জানিয়েছে ভুক্তভোগীরা।
সরেজমিনে স্থানীয়রা জানিয়েছে, প্রতিদিন ওইসব ট্রলি গাড়ি ইট ও নির্মাণ সামগ্রী নিয়ে সড়ক পথে যাতায়ত করলে নির্মাণাধীন স্লুইজগেট আটকা পড়ে থাকে। এই বর্ষা মৌসুমে খানাখন্দের সাথে মাটি ও কাঁদাযুক্ত হয়ে গোটা সড়ক পিচ্ছিল ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পায়ে হেটে নিত্য দিনের কাজ করতে হচ্ছে শ্রমজীবি মানুষসহ নানা পোশার মানুষদের। এতে চরম ভোগান্তীতে পড়ছে বয়স্ক ও বৃদ্ধা শ্রেণীর লোকজন। চিকিৎসা নিতে পারছেনা নবজাতকসহ প্রসুতি মায়েরা। এসব বিষয়ে কথা হয় পানি উন্নয়ন বোর্ডের ৪৮নং পোল্ডারের এসও তুহিনের সাথে। তিনি বলেন, বেড়িবাঁধ উন্নয়নে বিশ্বব্যাংকের অর্থায়নের স্লুইজগেট নির্মাণ ও সড়ক উন্নয়নের প্রকল্প চলমান রয়েছে। চীনা একটি প্রতিষ্ঠান এ উন্নয়নের কাজ করছিল। করোনা দূর্যোগে কাজে স্তবিরতা দেখা দিয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মো. শহিদুল হক সাংবাদিকদের বলেন,উন্নয়ন প্রকল্পের কাজ যেহেতু চলমান রয়েছে , সেক্ষেত্রে নতুন কোন প্রকল্প নেবার সুযোগ নেই।

 248 total views,  5 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2014 barisalbani