৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কুয়াকাটায় গণধর্ষণসহ ১৫টি মামলার আসামি জংলা শাহালম গ্রেফতার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার কুয়াকাটা সংলগ্ন লেম্বুরবন থেকে দলবেঁধে ধর্ষণসহ ১৫ মামলার আসামী শাহালম বাহিনীর প্রধান শাহালম ওরফে জংলা শাহালমকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার রাত ১১টার পর গোপন সংবাদের ভিত্তিতে মহিপুর থানা পুলিশ লেম্বুরবনে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। একই দল কুয়াকাটায় অভিযান চালিয়ে তার সেকেন্ড ইন কমান্ড ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী জাহাঙ্গীরকেও গ্রেফতার করে।

মহিপুর থানার ওসি (তদন্ত)জানান, গ্রেফতার শাহালমের বিরুদ্ধে লেম্বুরবনে এক গৃহবুকে দলবেঁধে ধর্ষণ মামলাসহ ১৫টি জিআর ও সিআর মামলা রয়েছে। এরমধ্যে একটি সিআর মামলায় তার বিরুদ্ধে ওয়ান্টে রয়েছে। সে দীর্ঘদিন ধরে পলাতক থেকে সমুদ্রে দস্যুতাসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে। এছাড়া একটি জিআর মামলার পলাতক শাহালমের সেকেন্ড ইন কমান্ড গ্রেফতার জাহাঙ্গীরের বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে। আজ(সোমবার) তাকে ওই মামলাগুলোতে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হবে।

২০২০ সালের ৭ ডিসেম্বর কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের এক গৃহবধুকে একটি ঘটনার আপোষ-মিমাংশার কথা বলে লেম্বুরবনে নিয়ে শাহালম ও তার সঙ্গীরা তাকে রাতভর দলবেঁধে ধর্ষণ করে। ওই মামলার প্রধান আসামী শাহালম দীর্ঘদিন পলাতক ছিলো। এছাড়া তার বিরুদ্ধে কুয়াকাটায় ভ্রমনে আসা পর্যটকদের হয়রানী, বনাঞ্চলের জায়গা দখল, সাগরে দস্যুতাসহ পটুয়াখালী ও বরগুনা জেলায় একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানায়। তার গ্রেফতারের খবরে এলাকায় সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ