১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কুয়াকাটায় ধানক্ষেতে পাওয়া গেল অত্যাধুনিক ড্রোন ক্যামেরা

হোসাইন আমির কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি : কুয়াকাটায় অত্যাধুনিক প্রযুক্তির একটি ড্রোন ক্যামেরা উদ্ধার করেছে মহিপুর থানা পুলিশ। সোমবার বিকেলে ড্রোনটি লতাচাপলী ইউনিয়নের লক্ষীপাড়া গ্রামের ধান ক্ষেতে পরে থাকতে দেখতে পেয়ে স্থানীয় লোকজন ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাকে খবর দেয়। খবর পেয়ে তিনি সেটিকে উদ্ধার করে মহিপুর থানা পুলিশের হাতে হস্তান্তর করেন।

এদিকে উদ্ধারকৃত ড্রোন ক্যামেরার মালিকানা দাবি করছে কলাপাড়ার পায়রা বন্দরে কর্মরত বেলজিয়ামের নাগরিক মাইকেল। গভীর সমুদ্রে জাহাজের গতিবিধি পর্যবেক্ষণের জন্য ড্রোনটি ব্যবহার করা হতো। ড্রোনটি পরীক্ষামূলক ভাবে উড়ানোর সময় যান্ত্রিক ত্রæটির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে অন্যত্র চলে যায়। উদ্ধারকৃত ড্রোনের মালিকানা দাবির জন্য যথেষ্ট প্রমাণ তার কাছে আছে বলে তিনি জানান। ড্রোনটির ওজন প্রায় ২ কেজি।

এ ব্যাপারে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ড্রোনটির ব্যাপারে আমরা খতিয়ে দেখছি এবং এর ভিতরে থাকা মেমোরী কার্ডের সকল কিছু খতিয়ে দেখার জন্য পুলিশের সাইবার এক্সপার্টদের কাছে পাঠানো হবে। এটি কি কাজের জন্য ব্যবহার করা হয়েছিল সে ব্যাপারেও আমরা তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ