২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে রাসাদ হত্যাকারীর ফাঁ*সির দাবিতে মানববন্ধন হেরাররশ্মি’র বার্ষিক শিক্ষাসফর ও শিল্পী সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে মন্দিরে চুরি, পিতলের প্রতিমা ও স্বর্ণালংকার লুট নলছিটিতে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩ নাজিরপুরে ভ্যান চালিয়ে বিএ পাশ করলেন হায়দার আলী তালতলীতে খালাকে হত্যার পর কানের রিং বিক্রি করে খুনিকে টাকা দেয় ভাগ্নে পটুয়াখালী পৌর নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা বরিশালে বুফে রেস্তোরাঁয় আগুন, আহত বিএম কলেজের ছাত্রী বরিশালের বাজারে রমজানের আগেই বেড়েছে নিত্যপণ্যের দাম উজিরপুরে মাদ্রাসার পরিত্যক্ত ঘর থেকে অজ্ঞাত বৃদ্ধ’র মরদেহ উদ্ধার

গড়ে প্রতিদিন হাসপাতালে ভর্তি হচ্ছেন ৩০০ ডেঙ্গু রোগী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। এসব হাসপাতালে প্রতিদিন গড়ে ভর্তি হচ্ছেন প্রায় ৩০০ ডেঙ্গু রোগী।

গত সাতদিনে (১-৭ সেপ্টেম্বর পর্যন্ত) হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৭৮ জন।

গত ২৪ ঘণ্টায় আরও নতুন ৩৪৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ২৮৬ জন রাজধানী ও বাইরের হাসপাতালে ভর্তি হন ৫৭ জন। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৮১ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে এক হাজার ১৩৩ ও বাইরের বিভিন্ন বিভাগে ১৪৮ জন ভর্তি রয়েছেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩১ আগস্ট পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১২ হাজার ৪৩৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ১০১ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ৩৪৩ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ১০৯ ও বেসরকারি হাসপাতাল এবং ক্লিনিকে ১৭৭ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৫৭ জন ভর্তি হন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট হাসপাতালে ভর্তি ১২ হাজার ৪৩৪ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে তিন, মে মাসে ৪৩, জুনে ২৭২ এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬, আগস্টে সাত হাজার ৬৯৮ এবং ৭ সেপ্টেম্বর পর্যন্ত ২০৭৮ জন রোগী ভর্তি হন।

এদিকে মোট ভর্তি রোগীর মধ্যে ৫২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জন জুলাইয়ে, ৩০ জন আগস্টে ও ২ সেপ্টেম্বর পর্যন্ত ছয়জন মারা গেছেন।

সর্বশেষ