৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
পটুয়াখালী জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা, আগুনে ক্ষতিগ্রস্থ ও ছাত্র ছাত্রীদের মাঝে চেক প্রদান আমতলী পৌরসভায় ৪৬২১ জন হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্ত্রী-বোনের টাকায় ট্রাক্টর কিনলেন পলাশ গলাচিপায় ঐতিহ্যবাহী গ্রামীন শিল্প হোগল পাতা বিলুপ্তির পথে ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন মাহাফুজুর রহমানের "স্বপ্নে দেখা সেই মেয়েটি" লাজুক চরামদ্দিতে দুই গরুচোর আটক ! মূল হোতাকে খুঁজছে পুলিশ স্বাস্থ্যবিধি ভেঙ্গে পার্টি করায় প্রধানমন্ত্রীর উপর ক্ষেপে ২৭ মন্ত্রীর পদত্যাগ ঈদকে ঘিরে মহাসড়কে বাড়তি নজরদারি গৌরনদী হাইওয়ে পুলিশের

গলাচিপার সুহরী গ্রামরে ব্রিজ নয় যেন মরণ ফাঁদ

সঞ্জিব দাস, গলাচিপা, (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালী গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের চর সুহরী গ্রামের আয়রন ব্রিজটির সিমেন্টের ঢালাই ও ভিম ভেঙ্গে এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ব্রিজটির উপর দিয়ে প্রতি নিয়ত চার গ্রামের প্রায় দুই হাজার থেকে প্রায় আড়াই হাজার মানুষ চলাচল করছেন। সংস্কারের অভাবে চলাচলের অনুপযোগী এই ব্রিজটি দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে কোমলমতি শিশু থেকে বৃদ্ধা মানুষ। জানা গেছে স্থানীয় সরকার অধিদপ্তর ১৯৯ সালে গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নে ১ নম্বর ওয়ার্ডের মধ্যেবর্তী চর সুহরী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং আরেক পাশে ব্রিজটি মোল্লা বাড়ি সরকারি কমিউনিটি ক্লিনিক । ওই ব্রিজটি দিয়ে স্কুল ও হাসপাতাল এবং পথচারীরা চলাচল করতে গিয়ে প্রায় দূর্ঘটনার শিকার হচ্ছেন। চর সুহরী, চর হরিদেবপুর, কিসমত হরিদেবপুর, সুহরী নিজচর এই পাঁচ গ্রামের লোকের চলাচলের একমাত্র উপায় এ ব্রিজটি।
চর সুহরী গ্রামের স্থানীয় বাসিন্দা মোঃ তালেব প্যাদা বলেন, ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারণে সড়কে মোটরসাইকেলসহ সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় জরুরি কোথাও যাওয়া ও রোগী বহণ করা এখন খুবই কষ্ট সাধ্য ব্যাপার হয়ে দাড়িয়েছে। ব্রিজটির এখন এমন অবস্থা হেটে পার হওয়াটাও খুবই কষ্টকর। যে কোন সময় ঘটে যেতে পারে এক অনাকাঙ্খিত ঘটনা। পাঁচ গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে ব্রিজটি সংস্কার বা নতুন করে নির্মাণ করা একান্ত প্রয়োজন। ২ নম্বর গোলখালী ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ইউ পি, সদস্য মোঃ দুলাল প্যাদা বলেন, আমার এলাকার রাস্তা ঘাটের মাটির কাজ করেছি এবং হাসপাতাল ও সরকরি প্রাথমিক বিদ্যালয়ে এর মাঝখানে ভাঙ্গা ও জড়াজীর্ন একটি ব্রিজ এই ব্রিজটি যদি অতি তাড়াতাড়ি নির্মাণ করা হত তাহলে এলাকাবাসীর চলাচল করতে সুবিধা হত। এ বিষয়ে গোলখালী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন হাওলাদার বলেন, এ ব্রিজটি সংস্কার অথবা নতুন করে নির্মাণের জন্য সংশ্লিষ্ট সব দপ্তরের সংঙ্গে যোগাযোগ করেছি। ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারণে এই এলাকার প্রায় পাঁচ গ্রামের মানুষের চরম ভোগান্তি পোয়াতে হচ্ছে। উপজেলা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম বলেন কিছুদিনের মধ্যেই ব্রিজের কাজ হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ