৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সাংবাদিক অপু রায় এবং সাংবাদিকপুত্র জারিফ এর মৃত্যুতে শোক প্রকাশ ঝালকাঠিতে পৃথক ঘটনায় দুই লাশ উদ্ধার উজিরপুরে ফলজ গাছ কেটে অসহায় নারীর বসতবাড়ি দখলের পায়তারা গ্যাস সংযোগ না থাকায় পটুয়াখালীতে গড়ে ওঠেনি শিল্পকারখানা ৬ দফা দাবি আদায়ে পবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট অগ্নি দূর্ঘটনায় তিনটি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন মির্জাগঞ্জ বিএনপি। নাজিরপুরে ইট বোঝাই নৌকা ডুবে ব্যবসায়ীর মৃত্যু নদীতে অবৈধ জাল অপসারণ, ভোলায় বাড়ছে মাছের উৎপাদন শেবাচিম হাসপাতালে শয্যা বাড়ায় বেড়েছে রোগীর ভোগান্তি! মসজিদের সম্পত্তি দখল করলে দুই বছরের কারাদণ্ডের বিধান রেখে সংসদে বিল পাস

গলাচিপায় সাংবাদিক আলতাফ মাহমুদের মৃত্যুবার্ষিকী পালিত

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ
পটুয়াখালীর গলাচিপায় সাংবাদিক আলতাফ মাহমুদের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি আলতাফ মাহমুদের মৃত্যুবার্ষিকী গভীর শ্রদ্ধাভরে পালন করা হয়। ২০১৫ সালের এই দিনে তিনি ইন্তেকাল করেন। গলাচিপা সাংবাদিকদের আয়োজনে গলাচিপা প্রেস ক্লাবে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়। আলতাফ মাহমুদের জন্ম ১৯৫৪ সালে পটুয়াখালীর গলাচিপার ডাকুয়া গ্রামে।

সাংবাদিকতায় স্মাতকোত্তর শেষে ১৯৬৮ সালে পয়গাম পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন তিনি। স্বাধীনতার পর তিনি দৈনিক স্বদেশ, দৈনিক কিষাণ ও সাপ্তাহিক খবরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। সর্বশেষ দৈনিক ডেসটিনির নির্বাহী সম্পাদক ছিলেন আলতাফ মাহমুদ। স্মরণসভায় উপস্থিত ছিলেন গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয়, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার গলাচিপা উপজেলা প্রতিনিধি সাজ্জাদ আহমেদ মাসুদ, কালের ছবি পত্রিকার গলাচিপা প্রতিনিধি রফিকুল ইসলাম রুবেল, দৈনিক যায়যায় দিনের গলাচিপা প্রতিনিধি রিয়াদ হোসাইন, দৈনিক বাংলাদেশ বুলেটিনের গলাচিপা প্রতিনিধি সঞ্জিব দাস প্রমুখ।

এ সময় গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় বলেন, আলতাফ মাহমুদ ছিলেন অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক ও পাঁচবার ডিইউজেতে সভাপতির দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামে তিনি ছিলেন আপসহীন নেতা। এ নেতার কোন মৃত্যু নেই। তিনি চিরদিন আমাদের মাঝে বেঁচে থাকবেন। তাকে আমরা শ্রদ্ধাভরে আজীবন স্মরণ করব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ