১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলীতে নির্বাচনী সংঘর্ষে সদস্য প্রার্থীসহ ৪ জন আহত আন্তর্জাতিক রিসার্চ গ্রান্ড পেলেন ববির ৫ শিক্ষার্থী মেহেন্দিগঞ্জে কলাগাছ খাওয়ায় দুটি গরু কুপিয়ে রক্তাক্ত করলো মেম্বারপুত্র বরিশালে প্ল্যান বহির্ভূত দুটি প্রতিষ্ঠানের স্থাপনা উচ্ছেদ বরিশালে স্কুলছাত্রকে অপহরণ, স্থানীদের হাতে অপহরণকারী ধরা দেহেরগতি ইউনিয়নের মাঠ চষে বেড়াচ্ছেন লাঙ্গলের প্রার্থী গলাচিপা-দশমিনার গর্বিত সন্তান প্রকৌশলী শাহজাদা জুয়েলকে অভিনন্দন আমতলীতে ১৪৪ ধারা জারি গৌরনদীতে গভীর রাতে ডিবি পুলিশ পরিচয়ে যুবককে তুলে নিয়ে নির্যাতন গণতান্ত্রিক সুশাসনে আইন নিতি ও লংঙ্ঘন বিষয়ে সিবিও নেতৃত্বাধীন মিডিয়া ব্রিফিং

গলাচিপায় সাইক্লোন সেল্টার এর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সজ্ঞিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি :
দূর্যোগ সম্পর্কে সচেতন করা এবং দূর্যোগ কবলিত এলাকার মানুষের নিরাপত্তা রক্ষার স্বার্থে বঙ্গবন্ধু জন্মশতবর্ষের প্রান্তিক ও গ্রামীণ জনপদে বর্তমান শেখ হাসিনা সরকার বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বপ্ন পূরণে মানুষের জন্য কাজ করে যাচ্ছে।রবিবার বেলা ১১ টায় গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নে বঙ্গবন্ধু নিন্ম মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে নবনির্মিত সাইক্লোন সেল্টার ভবনের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ সময় তিনি বলেন সরকার দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য ও উপক‚লীয় মানুষের নিরাপত্তা ও দূর্যোগ মোকাবেলায় কাজ করে যাচ্ছে। তিনি সংশ্লিষ্ট জনপ্রতিনিধি, এলাকার জনগণ ও সুন্দর পরিচ্ছন্ন এবং দূর্যোগকালীন সময়ে যাতে মানুষের কাজে ব্যবহার করা যায় সে ব্যাপারে সকলের সহযোগিতা ও দায়িত্বশীলতা কামনা করেন। সারা বিশ্বের দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আজ মডেল বা উদাহরণ হিসেবে বিশ্বের দেশগুলো অনুকরণ করছে। এটা জাতির জন্য গর্বের। এ ব্যাপারে তার সরকার নিরলস কাজ করে যাচ্ছে। তিনি দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের সকল বিভাগ, প্রকৌশলী বিভাগ, স্থানীয় প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রকল্প বাস্তবায়ন কর্মকতার সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর শুভ উদ্বোধনের পরে গলাচিপা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুঃ সাহিন শাহ ও উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ দেলায়ার হোসেন, ইউপি চেয়ারম্যান আবুল কালাম, জেলা পরিষদ সদস্য ও স্কুল শিক্ষিকা ইশরাত জাহান আসমা এবং প্রধান শিক্ষক সুধীর কর্মকার, ইউনিয়ন আ’লীগ সভাপতি কুদ্দুস মেলকার ও স্থানীয় বীর মুক্তিযোদ্ধা সহ স্থানীয় জনগণ, জনপ্রতিনিধি, সংশ্লিষ্ট প্রকৌশল বিভাগের কর্মকতা এ সময় উপস্থিত ছিলেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার এবং স্কুলের প্রধান শিক্ষক মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞ চিত্তে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। উল্লেখ্য দূর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ের বাস্তবায়নে ২০১৭-২০১৮ অর্থ বছরে ২ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ভবনটি নির্মান করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ