২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
করোনা কেড়ে নিলো আরও ৩৬ প্রাণ, শনাক্ত ১ হাজার ৩৭৬ রাজাপুরে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার রেক্টিফাইড স্পিরিট বিক্রির দায়ে ডাক্তারের ৬ মাস কারাদণ্ড  খেয়ার মাঝিকে মারধরের ভিডিও ভাইরালঃ মামলা নেয়নি পুলিশ সাংবাদিক সোয়েব চৌধুরীর বাবার মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল উজিরপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম এর রাষ্ট্রীয় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন কলাপাড়ায় মারধরে জেলে মৃত্যুর ঘটনায় ৪ পুলিশ সদস্য ক্লোজড চরফ্যাসনে পাঁচটি বইয়ের মোড়ক উম্মোচন করলেন তথ্যমন্ত্রী ভাগ্যর কি নির্মম পরিহাস!   ইলিশ চালান করতে ফিরে আসলেন লাশ হয়ে  জাতিসংঘের ৭৬তম অধিবেশনের প্রধানমন্ত্রীর যোগদান :

গাছের সাথে শত্রুতা, অর্ধশত গাছ নিধন, সন্ত্রাসী হামলায় আহত-৭

গৌরনদী প্রতিনিধি
বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের পিংলাকাঠি গ্রামে জমাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসীরা হামলা চালিয়ে সোমবার বিভিন্ন প্রজাতির প্রায় অর্ধশত গাছ নিধন করেছে বলে অভিযোগ পাওযা গেছে । এ সময় গাছ কর্তনে বাধা দিতে গিয়ে সন্ত্রাসী হামলায় নারীসহ ৭জন আহত হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার গৌরনদী মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় লোকজন ও পুলিশ জানান, গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের পিংলাকাঠি গ্রামের মোঃ জামাল সরদারের (৪৫) সঙ্গে একই গ্রামের ইদ্রিস বেপারী (৬৫), সোহেল বেপারী (৩৫)রুবেল বেপারী (২৬)র জমাজমি নিয়ে দীর্ঘ দিন যাবত বিরোধ চলে আসছিল। গত সোমবার সকালে বিরোধপূর্ন জমির গাছ কাটতে যান ইদ্রিস বেপারী (৬৫), সোহেল বেপারী (৩৫)রুবেল বেপারীর (২৬) ও তাদের সমর্থকরা। এ সময় জামাল সরদার গাছ কাটতে বাধা দিলে উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। জামাল সরদার অভিযোগ করে বলেন, হাতাহাতির ঘটনার জের ধরে সকাল ১০ টার দিকে ইদ্রিস বেপারী (৬৫), সোহেল বেপারী (৩৫) রুবেল বেপারীর (২৬) নেতৃত্বে ১০/১২ জন ভাড়াটে সন্ত্রাসী আমার বাড়িতে হামলা চালিয়ে বসত ঘর ভাংচুর করে। এ সময় বাধা দিলে আমাকে ও অমার স্ত্রী জেসমিন আক্তার (৩০), ছেলে রবিউল সরদার (২১), মেয়ে লামিয়া আক্তার(১৪), বড় ভাইর স্ত্রী রাশিদা বেগম (৪০) স্ব্জন তাসলিমা বেগমসহ (৪৫) ৭ জনকে পিটিয়ে আহত করে। শুধু তাই নয় সন্ত্রাসীরা শত্রুতা করে আমার বাড়ির আঙ্গিনার বাগানের লেচু, আম, জাম, চালতা, মেহগনি, রেন্ট্রিসহ প্রায় ৫০টি ফলজ ও বনজ গাছ কেটে নিধন করেছে। প্রত্যক্ষদর্শী গ্রামের জাকির হাওলাদার (৪০) ও আলমগীর হোসেন সরদার (৫৫) অভিযোগ করে বলেন, পৈত্রিক রেকর্ডিয় মালিক হিসেবে গত ৫০ বছরের বেশী সময় ধরে ওই জমি জামাল সরদার গংরা ভোগ দখল করে আসছে। ইদ্রিস বেপারী হঠাৎ জমির মালিকানা দাবি করে দখল করতে এসে হামলা চালায় এবং গাছ নিধন করে।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে হামলা ও গাছ কেটে নিধনের অভিযোগ অস্বীকার করে ইদ্রিস বেপারী বলেন, জমির বৈধ মালি মালিক আমরা। জমি নিয়ে ঝগড়াঝাটি ও হাতাহাতির ঘটনা ঘটেছে কিন্তু বসতঘর ভাঙচুর গাছ নিধনের অভিযোগ সত্য নয়। গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আফজাল হোসেন বলেন, এ ঘটনায় মোঃ জামাল সরদার বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞতনামা ৬ জনকে আসামি করে লিখিত অভিযোগ দাযের করেছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ