৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

১৯ জন কবি পেলেন গোলাপগঞ্জ কবি সাহিত্য পরিষদের সম্মাননা

বরিশাল বাণী: গোলাপগঞ্জ কবি সাহিত্য পরিষদ কর্তৃক আয়োজিত দৈনিক বিশেষ কবিতা প্রতিযোগিতায় আজকের বিশেষ কবিতা ও কবি সম্মাননা সনদ পেলেন হাফিজুল ইসলাম লস্করসহ ১৯ জন কৃতি কবি।
গোলাপগঞ্জ কবি সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহিবুর রহমান মুহিব বলেন, প্রতিদিন অনেক কবিতা জমা পড়ে। সকল কবিতাই গুরুত্ব বহন করে। নিপুণ সৃষ্টিতে পুর্ণতা পায়। সবগুলো কবিতা পড়ে মনে হয় সব কবিতা মানসম্মত। তবুও নিয়মের কারণে সকল কবিতার মধ্য থেকে কয়েকটি কবিতা বিশেষ হিসেবে নির্বাচন করতে হয়। গোলাপগঞ্জ কবি সাহিত্য পরিষদের বিচারক মন্ডলীর বিচারে আজ শনিবার (০৬ নভেম্বর ২০২১) ১৯’জন কবি-কে আজকের বিশেষ কবিতা ও কবি সম্মাননা সনদে ভৃষিত করা হলো।
আজকের বিশেষ কবিতা ও কবি সম্মাননা সনদপ্রাপ্ত কবি ও কবিতা হলো- কবি হাফিজুল ইসলাম লস্কর (কবিতা- ঠিকানা)। কবি ফয়জুর রহমান (কবিতা- আমার বাড়ী)। কবি রফিক জামান (কবিতা-কৃষক ধর্ম)। কবি এম এ হাসান ( কবিতা- মরা)। কবি কূজন চৌধুরী (কবিতা- রঙিন ফেরিওয়ালা)। কবি হামিদুন নেছা খানম (কবিতা- আসল রং)। কবি গোপেশ রায় (কবিতা- অনুরাগ)। ডাঃ সুজাতা ঘোষ ( কবিতা- ভালোলাগা নাকি ভালোবাসা)। কবি রিপন শিকদার (কবিতা- নতুন পৃথিবী)। কবি এম হানিফা (কবিতা- ওপারের কথা)। কবি শ ম দেলোয়ার জাহান (কবিতা- মানুষ)। কবি আবু কাওছার সরদার ( কবিতা-ভোট কাকে দেবেন)। শেখ আক্তারুজ্জামান দরগাহপুরী (কবিতা- ছরকাত নিদানের কালে)। কবি বিকাশ চন্দ্র হাওলাদার ( কবিতা- আমি যা চাই)। কবি শেখ মনিরুজ্জামান (কবিতা- মিনতি)। কবি এস এম শামিন (কবিতা-জীবনের অতৃপ্তি)। কবি মিঠুয়ার রহমান (কবিতা-সন্ধিক্ষণ)। কবি সৈয়দুল ইসলাম (কবিতা-সুখের কাঙাল)।
নির্বাচিত কবিগনকে গোলাপগঞ্জ কবি সাহিত্য পরিষদের পক্ষ থেকে প্রানঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানান পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহিবুর রহমান মুহিব।
আজকের বিশেষ কবিতা ও কবি সম্মাননা সনদে ভৃষিত হওয়ার অনুভূতি জানতে চাইলে হাফিজুল ইসলাম বলেন, ‘কোনো কবি লেখক পুরস্কারের আশায় লিখে না। লিখে তার নিজের জন্য, দেশ এবং দশের জন্য। সৃজনশীল এই পথচলায় এই সম্মাননা আমাকে আরো বিশুদ্ধ লেখার অনুপ্রেরণা যুগাবে। আজকের এই প্রাপ্তির সবটুকু আমি আমার প্রিয় বাবাকে উৎসর্গ করেছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ