১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

গৌরনদীতে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের একটি ক্লিনিকে পেট জোড়া লাগানো জমজ শিশুর জন্ম হয়েছে। তবে তাদের হাত, পা মুখ মাথা আলাদা ও স্বাভাবিক রয়েছে। তারা দুজনেই মেয়ে সন্তান। এখন পর্যন্ত তারা সুস্থ রয়েছে বলে জানিয়েছেন তাদের বাবা আবু জাফর।

বুধবার (২ জুন) দুপুর ১২টায় গৌরনদী উপজেলা সদরের মৌয়ুরী ক্লিনিকের চিকিৎসক তানজিদ রহমানের সফল অস্ত্রোপচারে জোড়া লাগানো জমজ শিশু ভূমিষ্ঠ করেন প্রসূতি হালিমা।

শিশুদের বাবা জাফর জানান, তাদের বাড়ি মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়নের সেলিমপুর গ্রামের বাসিন্দা। এছাড়াও তাদের আরো দুটি কন্যা সন্তান রয়েছে।

তিনি জানান, সিজারের পর আমার স্ত্রী সুস্থ আছেন বলে ডাক্তার জানিয়েছেন। আমার নবজাতক সন্তান দুজনও সুস্থ আছেন বলে জানিয়েছেন ডাক্তার। তবে গৌরনদীতে জোড়া লাগানো জমজ শিশু দুজনের সঠিক চিকিৎসা হবে না বলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

দায়িত্বরত চিকিৎসক সৌরভ জানিয়েছেন, তাদের আলাদা করার অপারেশন বরিশালে হয় না। এজন্য নবজাতকদের ঢাকায় নিতে হবে। অস্ত্রোপচারের মাধ্যমে জোড়া লাগানো শিশু দেশে আলাদা করা হয়। এর আগেও দেশে জোড়া লাগানো মাথা আলাদা করা হয়েছে। আমি আশা করি শিশু দুটিকে আলাদা করা সম্ভব। এজন্য তাদেরকে শিগগিরই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হবে। আমরা আজই তাদের ঢাকা নিয়ে যেতে বলেছি। আজ না পারলেও হয়তো আগামীকাল নিয়ে যাবেন।

নবজাতকদের নানি মৌলি বেগম জানিয়েছেন, দুই মাস আগে স্থানীয় ক্লিনিকে আল্ট্রাসনোগ্রাম করালে চিকিৎসক জানিয়েছিলেন জমজ সন্তান ভূমিষ্ঠ হবে। কিন্তু তারা যে জোড়া লাগানো তা বলেননি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ