৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

গ্রামীণ মানব কল্যাণ সংস্থার পক্ষ থেকে গাছের চারা বিতরণ 

ভোলা প্রতিনিধি।

‘‘মুজিব বর্ষে বৃক্ষরোপণ, সোনার বাংলার স্বপ্ন বপন’’ স্লোগান এর উপর ভিত্তি করে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা বিতরণ করেছে ভোলা সদর উপজেলার গ্রামীণ মানব কল্যাণ সংস্থা। রবিবার ১১ জুলাই আলীনগর ইউনিয়নে গ্রামীণ মানব কল্যাণ সংস্থার কার্যালয়ে এই গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু করেন গ্রামীণ মানব কল্যাণ সংস্থার চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল মাল ।

সংস্থার চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল বলেন মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে গাছের চারা লাগানোর জন্য আহ্বান করেছেন । সে আহবানে সাড়া দিয়ে আমি আমার সংস্থার পক্ষ থেকে ফলজ বনজ ও ভেষজ গাছের চারা বিতরণ করেছি । আমাদের ভোলা জেলা একটি উপকূলীয় জেলা । প্রতিবছর কোন না কোন ঘূর্ণিঝড় ভোলার উপর আঘাত হানে । তাই ভোলায় অধিক পরিমাণে বনায়ন কর্মসূচি গ্রহণ করা প্রয়োজন । আমার সংস্থা গ্রামীণ মানব কল্যাণ সংস্থা বনায়ন কর্মসূচি ভূমিকা রাখার কারণে সমাজসেবা অধিদপ্তর থেকে অনুদান ও সনদ পেয়েছিল । আমার সংস্থার পক্ষ থেকে এ গাছের চারা বিতরণ কর্মসূচী অব্যাহত থাকবে।

গ্রামীণ মানব কল্যাণ সংস্থার চেয়ারম্যান ইকবাল মাল আরো বলেন আমার সংস্থা শুধু বৃক্ষরোপণ কর্মসূচি নয় মানব সেবায় কাজ করে যাচ্ছে। ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের দরিদ্র ও অসহায় মানুষের সাহায্যার্থে বিভিন্নভাবে তাদের পাশে দাঁড়াচ্ছে এ সংস্থাটি। সমাজসেবা অধিদপ্তর থেকে ২০০৭ সালে সেবামূলক অলাভজনক সংস্থা হিসেবে নিবন্ধন পায় এটি। আমাদের সংস্থার কার্যক্রম ২০০৬ সালে শুরু করি। আমাদের সংস্থার মাধ্যমে গরীব অসহায় মেয়েদের বিবাহ প্রদানে আর্থিক সাহায্য প্রদান করে থাকি। আর্থিক ভাবে অসচ্ছল ব্যক্তিদেরও চিকিৎসার জন্য আর্থিক সাহায্য প্রদান করি । গরিব শিশুদের জন্য একটি কোচিং সেন্টার চালু করেছি যেখানে প্রতিদিন বিকেল চারটা থেকে পাঁচটা পর্যন্ত বিনা বেতনে পরানো হয় এবং ওই শিশুদের প্রতি বৃহস্পতিবার বিনামূল্যে খাবার দেয়া হয়। মহামারী করোনার কারণে কোচিং সেন্টারটি বর্তমানে বন্ধ রেখেছি।এ সংস্থার পক্ষ থেকে প্রতি বছর শীতের সময় অসহায় দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ