২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কাউখালীতে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষি পালিত মঠবাড়িয়ায় পরাজিত নারী প্রার্থীর হামলায় ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বাবুগঞ্জে আওয়ামীলগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আমতলীতে আ’লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পেশাদারিত্বের সাথে আরও বেগবান হয়ে জনকল্যাণে কাজ করতে হবে : বিএমপি কমিশনার চরফ্যাসন সেন্ট্রাল হসপিটালে ফ্রী রোগী দেখানোর সুযোগ তজুমদ্দিনে দুই মেম্বারপ্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষে আহত ৩০ উজিরপুরে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত উজিরপুরে ইমামদের করনীয় শীর্ষক আলোচনাসভা পটুয়াখালীর দুমকিতে আ'লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

চরফ্যাশনে জন্মের ১৪ বছর আগের রেজিট্রি দলীল দেখিয়ে জমি দখলের পায়তারা

নিজস্ব প্রতিবেদক : ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগন্জ ইউনিয়নের চরফকিরা মৌজায় জন্মের ১৪ বছর আগের রেজিট্রি দলীল দেখিয়ে জমি দখলের পায়তারার খবর পাওয়া গেছে।
চরফ্যাশন বিঃ নির্বাহী মেজিস্ট্রেট আদালতে এম.পি ২৩৯/২০ নং মোকদ্দমা ও সরেজমিনে করা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার প্রতিবেদন সূত্রে জানা গেছে, উপজেলার হাজারীগন্জ ইউনিয়নের চরফকিরা মৌজার ৫.০০ একর জমি ১০৭ এফ/ ১৯৫০  /৫১ নং কেসে সাবেক কে, এম  বন্দোবস্ত মূলে আঃ কাদের মালিক ছিলেন।  যার দাগ নং ৫২৪/১ ও ৫২৫/১।  আঃ কাদের ১৯/০১/৫৩ খ্রিঃ তারিখের ১৫৩ নং দলীলে ১.৬৭ একর জমি বিক্রি বিক্রি করে মৃত্যুবরণ করেন।বাকি ৩.৩০ একর জমি বাদী রুহুল আমিন গং ওয়ারিশসূএে দাবী করেন। বিবাদী পক্ষ ১১/০৭/১৯৬৬ খ্রিঃতারিখের ৩৮৫০ নং দলীলে উক্ত জমি আঃ কাদের এর নিকট থেকে কে, এম ১৮৫ এবং হালে ১৯৪ নং খতিয়ানে উক্ত দাগ খতিয়ানে ৫.০০ একর জমি খরিদ করে ভোগ দখলে থাকার দাবী করেন।
বিবাদী রুহুল আমিন ও আলমগীর ১৯৪ নং খতিয়ান খানী ৩৮ এফ/ ৭৫/৭৬ নং মিস কেসে সূজন করে যা অএ অফিসে খোঁজে পাওয়া যায় না এবং তাদের  মালিকানা দলিল ও দখলের সাথে উক্ত  দাগ খতিয়ানের কোন মিল পাওয়া যায়না। বিবাদী কর্তৃক উপস্হাপিত কবলা দলিলের নম্বর ৩৮৫০ এবং তারিখ ১১-০৭-৭৬ এবং গ্রহীতা আলমগীর মিয়া ও রুহুল আমিন  মিয়া। অথচ  জাতীয় পরিচয়পএে তাদের নাম মোহাম্মদ মোশাররফ হোসেন আলম ও মোহাম্মদ রুহুল আমিন  এবং জন্ম তারিখ ০১-০১-১৯৭৯ এবং ১১-০১-১৯৬৭। দলীল ও জাতীয় পরিচয় পএ পর্যালোচনা করে দেখা যায়  দলিল গ্রহিতাদের জন্মের ১৪ বছর আগে তাদের নামে জমির রেজিট্রি হয়েছে। জন্মের ১৪  বছর আগে কিভাবে তাদের  নামে দলীল হয় তা নিয়ে চলছে এলাকায় তোলপাড়!
সচেতন মহল জাল জালায়াতি করে জমি দখলের পায়তারাকারীর বিরুদ্ধে আইনী ব্যবস্হা গ্রহণে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ