১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
২ দিনও থাকা হলো না নতুন ঘরে, আগু/নে পুড়ে ছাই বসতঘর মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা

চরফ্যাশনে জন্মের ১৪ বছর আগের রেজিট্রি দলীল দেখিয়ে জমি দখলের পায়তারা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
নিজস্ব প্রতিবেদক : ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগন্জ ইউনিয়নের চরফকিরা মৌজায় জন্মের ১৪ বছর আগের রেজিট্রি দলীল দেখিয়ে জমি দখলের পায়তারার খবর পাওয়া গেছে।
চরফ্যাশন বিঃ নির্বাহী মেজিস্ট্রেট আদালতে এম.পি ২৩৯/২০ নং মোকদ্দমা ও সরেজমিনে করা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার প্রতিবেদন সূত্রে জানা গেছে, উপজেলার হাজারীগন্জ ইউনিয়নের চরফকিরা মৌজার ৫.০০ একর জমি ১০৭ এফ/ ১৯৫০  /৫১ নং কেসে সাবেক কে, এম  বন্দোবস্ত মূলে আঃ কাদের মালিক ছিলেন।  যার দাগ নং ৫২৪/১ ও ৫২৫/১।  আঃ কাদের ১৯/০১/৫৩ খ্রিঃ তারিখের ১৫৩ নং দলীলে ১.৬৭ একর জমি বিক্রি বিক্রি করে মৃত্যুবরণ করেন।বাকি ৩.৩০ একর জমি বাদী রুহুল আমিন গং ওয়ারিশসূএে দাবী করেন। বিবাদী পক্ষ ১১/০৭/১৯৬৬ খ্রিঃতারিখের ৩৮৫০ নং দলীলে উক্ত জমি আঃ কাদের এর নিকট থেকে কে, এম ১৮৫ এবং হালে ১৯৪ নং খতিয়ানে উক্ত দাগ খতিয়ানে ৫.০০ একর জমি খরিদ করে ভোগ দখলে থাকার দাবী করেন।
বিবাদী রুহুল আমিন ও আলমগীর ১৯৪ নং খতিয়ান খানী ৩৮ এফ/ ৭৫/৭৬ নং মিস কেসে সূজন করে যা অএ অফিসে খোঁজে পাওয়া যায় না এবং তাদের  মালিকানা দলিল ও দখলের সাথে উক্ত  দাগ খতিয়ানের কোন মিল পাওয়া যায়না। বিবাদী কর্তৃক উপস্হাপিত কবলা দলিলের নম্বর ৩৮৫০ এবং তারিখ ১১-০৭-৭৬ এবং গ্রহীতা আলমগীর মিয়া ও রুহুল আমিন  মিয়া। অথচ  জাতীয় পরিচয়পএে তাদের নাম মোহাম্মদ মোশাররফ হোসেন আলম ও মোহাম্মদ রুহুল আমিন  এবং জন্ম তারিখ ০১-০১-১৯৭৯ এবং ১১-০১-১৯৬৭। দলীল ও জাতীয় পরিচয় পএ পর্যালোচনা করে দেখা যায়  দলিল গ্রহিতাদের জন্মের ১৪ বছর আগে তাদের নামে জমির রেজিট্রি হয়েছে। জন্মের ১৪  বছর আগে কিভাবে তাদের  নামে দলীল হয় তা নিয়ে চলছে এলাকায় তোলপাড়!
সচেতন মহল জাল জালায়াতি করে জমি দখলের পায়তারাকারীর বিরুদ্ধে আইনী ব্যবস্হা গ্রহণে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে।

সর্বশেষ