১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চরফ্যাশনে নতুন অনলাইন পত্রিকা সংবাদ চিত্র’র আনুষ্ঠানিক যাত্রা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম লোকমান হোসেন :

নতুনআঙ্গিকে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সত্য প্রকাশে আপসহীন,দেশ বিদেশের নিরপেক্ষ সংবাদের প্রকৃত চিত্র তুলে ধরার জন্য “সংবাদ চিত্র” নামে নতুন অনলাইন নিউজ পোর্টালের আনুষ্ঠানিক যাত্রা শুরু।

ভোলার চরফ্যাশনের প্রথিতযশা সাংবাদিক এম আবু সিদ্দিক এর সম্পাদনা ও প্রকাশনায়১৬ ডিসেন্বর মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে চরফ্যাশন প্রেসক্লাবের হলরুমে কেক কেটে সংবাদ চিত্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন চরফ্যাশন পৌরসভার মেয়র মোঃ মোরশেদ।

চরফ্যাশন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরফ্যাশন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল, আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক জামাল উদ্দিন মহাজন, চরফ্যাশন কারামাতিয়া কামিল মাদ্রাসার নব নিযুক্ত অধ্যক্ষ মাওলানা নুরুল আমিন, পৌর কাউন্সিলর আকতারুল আলম সামু, প্রেসক্লাবের নির্বাহী সদস্য দিনকাল প্রতিনিধি কামাল মিয়াজি, সংগ্রাম প্রতিনিধি এম লোকমান হোসেন, সংবাদ কর্মী ও শিক্ষক নেসার নয়ন, কালের কন্ঠ প্রতিনিধি কামরুল সিকদার, খবরপএ প্রতিনিধি অশেক শাহ,আজকের পএিকা প্রতিনিধি এস আই মুকুল, সংবাদ প্রতিদিন নুরুউল্ল্যাহ ভূইয়া, ভোরের কাগজ প্রতিনিধি এ আর সোয়েব চৌধুরী,খোলা কাগজ জিহাদুল ইসলাম। এছাড়াও চরফ্যাশন উপজেলার কর্মরত ও অনলাইন টিভি এবং বিভিন্ন পোর্টালের সাংবাদিকরা।
এছাড়াও শিক্ষক, সমাজকর্মী এনজিও কর্মিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি পৌর মেয়র বলেন,একটি পত্রিকা হচ্ছে সমাজের দর্পন।গনমাধ্যমকর্মিরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের আয়রা বা প্রতিচ্ছবি জনগনের সামনে তুলে ধরতে পারেন।সমাজের নানা রকম অসঙ্গতি সংবাদপত্রে প্রকাশের মাধ্যমে সংশোধনের সুযোগ করে দিতে পারেন।আমার বিশ্বাস বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে নতুন অনলাইন পত্রিকা সংবাদ চিত্র হবে গণমানুষের কন্ঠস্বর।
সভার সভাপতি নীলিমা জ্যাকব মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মনির আহম্মেদ শুভ্র বলেন,আজকাল কিছু ভূইফোড় অনলাইন পত্রিকার কারনে মানুষ সংবাদ ও সাংবাদিকদের প্রতি আস্হা হারাচ্ছে।উদ্দেশ্যমুলক সংবাদে কাউ যেন হয়রানী না হয় সেই দিকে নজর রাখতে হবে।বিতর্কিত কোন সংবাদ বা সাংবাদিকতা সমাজের হিরন্ময় হাতিয়ার হতে পারেনা।সঠিক সংবাদ প্রচারের মাধ্যমে “সংবাদচিত্র” হোক গনমানুষের আস্হার প্রতিক।

সর্বশেষ