২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

চরফ্যাশনে বিশ্ব পরিচ্ছন্ন দিবস পালিত

এম লোকমান হোসেন, নিজস্ব প্রতিবেদক :
নিজ নিজ শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতনতায় বিভিন্ন আয়োজনে ভোলার চরফ্যাশনে পালিত হয়েছে বিশ্ব পরিচ্ছন্ন দিবস।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১ টায় চরফ্যাশন পৌরসভার আয়োজনে শহরে র‍্যালী,পথসভা ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

এসময় পথসভায় পৌর মেয়য় মোঃ মোরশেদ বলেন,এই দিবস পালনের লক্ষ্য উদ্দেশ্য হল যেখানে সেখানে ময়লা না ফেলে নিদিস্ট স্হানে বা নিজ আঙ্গিনার ময়লা আবর্জনা একটি স্হানে রেখে পৌরসভার পরিচ্ছন্ন কর্মিরা গেলে তাদের গাড়িতে তুলে দেয়ার অভ্যাস করা। পরিচ্ছন্ন শহর গড়তে একজন মেয়রের পক্ষে সন্ভব নয়, স্বেচ্ছায় নিজ নিজ উদ্যোগে পড়া মহল্লায় পরিস্কার পরিচ্ছন্নতা সচেতনা সবাইকে সৃস্টি করতে হবে। শহর পরিস্কার থাকলে নিজেদের কাছেও ভাল লাগে। একজন পরিচ্ছন্নকর্মি রাত থেকে ভোর পর্যন্ত শহরের ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্নতায় নিরলসভাবে কাজ করে।সকলের সম্মিলিত সহযোগিতা থাকলে পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়তে পারলে একটি পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলা সন্ভব হবে।

আরও কাউন্সিলর আকতারুল আলম সামু,,কাউন্সিলর মনির হোসেন,কাউন্সিল স্বপন চৌধুরী ও মহিলা কাউন্সিলরবৃন্দ। এছাড়াও কনজারভেন্সী ইনসপেক্টর সোহরাব হোসেন লিটন সহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ও গণমাধ্যমকর্মি কামাল গোলদার,কামাল মিয়াজি, জামাল মোল্লা,কামরুল সিকদার, নুরুল্লাহ ভুইয়া,অশোক সাহা,সাইফুল ইসলাম মুকুল,সোহেব চৌধুরী ও রুবেল আশরাফ উপস্থিত ছিলেন।

এরপর পথসভায় পৌর মেয়র পরিচ্ছন্ন দিবসে পৌর পরিচ্ছন্ন কর্মীদের ১ হাজার টাকা করে বেতন বাড়ানোর ঘোষণা দেন। ভবিশ্যতে আরও উদ্দীপণা যোগাতে সকল পরিচ্ছন্ন কর্মিদেরকে শাড়ি লঙ্গী ও টি-শার্ট উপহার দেন।
নিজ নিজ শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতনতায় বিভিন্ন আয়োজনে ভোলার চরফ্যাশনে পালিত হয়েছে বিশ্ব পরিচ্ছন্ন দিবস।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ