২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলীর গুলিশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত দুমকি প্রেসক্লাবের ২৮ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠান কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ভোলায় শ্রেষ্ঠ ভূমি উপ-সহকারী কর্মকর্তা হলেন‌ মো: ইদ্রিস মঠবাড়িয়ায় বাস চাঁপায় নিহত-১, আহত-২llচালক ও হেলপার আটক কাউখালীর ভূমি অধিদপ্তরের তিন কর্মকর্তা জেলার শ্রেষ্ঠ তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের সাথে বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের মতবিনিময় প্রবাসীর স্ত্রীকে ধর্ষনের চেষ্টা করলেন চেয়ারম্যান বাজারের কীটনাশক ব্যবসায়ী! মাদারীপুরে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মৌলিক প্রশিক্ষণ রাতে উড়ে গলাচিপা ভূমি অফিসে জাতীয় পতাকা

চরফ্যাশনে বেতুয়া লঞ্চ টার্মিনাল টিকেট ৫ টাকা করায় সোশ্যাল মিডিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রশংসার ঝড়!

এম লোকমান হোসেন : বাংলাদেশের বৃহত্তর দ্বীপজেলা ভোলার নান্দনিক ও পর্যটনকেন্দ্র সমৃদ্ধ উপজেলা চরফ্যাশন। দু,ঈদসহ শীত ও ছুটির দিনে হাজার হাজার পর্যটন প্রেমি মানুষের ঢল নামে এখানে। চরফ্যাশনে পর্যটন প্রেমি মানুষের আসার একমাত্র মাধ্যম ঢাকা থেকে লঞ্চে। উপজেলা শহরের পূর্ব দিকে মেঘনা নদীর তীরবর্তী বেতুয়া লঞ্চ টার্মিনাল ও পশ্চিমে তেতুলিয়া নদীর তীরবর্তী ঘোসের হাট লঞ্চ টার্মিনাল হয়ে আসা যাওয়া করতে হয়। দীর্ঘদিন দুই ঘাট দিয়ে যাতায়াতরত হাজার হাজার পর্যটক ও স্হানীয় লন্চ যাত্রীকে জিম্মি করে ঘাট ইজারাদারগণ ঘাটে প্রবেশ টিকেট ১০ টাকা করে আদায় করতেন।
চরফ্যাশনের সচেতন মহলের দাবীর পেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান স্হানীয় সংসদ সদস্য ও যুব ক্রীড়া মন্ত্রাণালয়ের সংসদীয় কমিটির সভাপতি আলহাজ্ব আবদুলাহ আল ইসলাম জ্যাকব ও ভোলা জেলা প্রশাসকের সাথে পরামর্শ করে ঘাট টিকেট ১০ টাকার পরিবর্তে ৫ টাকা আদায়ের নির্দেশ দেন ১১ মে বুধবার ও ঘোসের হাটে ১২ মে বৃহস্পতিবার।

এব্যাপারে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান সাংবাদিককে বলেন, জনস্বার্থে ১০ টাকার পরিবর্তে ৫ টাকা ঘাট টিকেট নিধারিত করে দেয়া হয়েছে। এর বেশি টাকা আদায় করলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে।

এদিকে দীর্ঘদিন ধরে চলে লঞ্চ টার্মিনালের টিকিট ১০ টাকার পরিবর্তে ৫ টাকা করায় চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমানকে স্বাগত / অভিনন্দন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে চরফ্যাশনের শত শত মানুষ। পাশাপাশি এর বেশি টাকা আদায় করলে জনস্বার্থে মোবাইল কোর্ট অভিযানের দাবীও জানান তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ