২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সেলুনে চুল কাটার নোটিশ দিয়ে বিপাকে জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান!  চরফ্যাশনে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত চরফ্যাশনে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দাফনের দুই মাস পর কবর থেকে কৃষকের লাশ উদ্ধার পিরোজপুরে দাফনের ২ মাস পর কবর থেকে কৃষকের লাশ উত্তোলন উজিরপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার নলছিটিতে কলেজছাত্র রুম্মান হত্যার বিচার দাবিতে মানববন্ধন আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলন ড্রেজারের পাঁচ শ্রমিককে তিন মাসের জেল, একজনকে জরিমানা উজিরপুরে দুই মাদক ব্যাবসায়ীকে ইয়াবাসহ গ্রেফতার করেছে ডিবি পুলিশ ২২দিনের নিষেধাজ্ঞা শেষে ইলিশ শূণ্যতায় হতাশ জেলেরা

চরফ্যাশনে সাংবাদিক ফজলুল বারির দানে মসজিদের উদ্ভোধন কাল

নিজস্ব প্রতিবেদক :

সাংবাদিক ফজলুল বারী তৌকির তাহসিন বারী অমর্ত্যের স্মরণে অমর্ত্য ফাউন্ডেশন এর উদ্যোগে চরফ্যাশনের আসলামপুর গ্রামে একটি দু’তলা মসজিদ নির্মাণ করা হয়েছে।

আগামীকাল এই নিমার্ণাধীন মসজিদটি জুমার নামাজের মধ্যে দিয়ে অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। মসজিদটি চরফ্যাশন উপজেলার আসলামপুর ৩ নম্বার ওয়ার্ডে ইয়াছিন হাওলাদার বাড়ির সামনে অবস্থিত। এর নামকরণ করা হয়েছে “বায়তুর তৌকির জামে মসজিদ” নামে।

ওই মসজিদ এর মুসল্লি মো. নাজিম উদ্দিন বলেন, মসজিদটি নির্মাণের মধ্য দিয়ে আমাদের গ্রামবাসীর স্বপ্ন পুরুণ করেছেন ফজলুল বারী। তিনি যে আশা করে আমাদের গ্রামে মসজিদ খানা নির্মাণ করে দিয়েছেন, আমরা গ্রাম বাসী দোয়া করি আল্লাহ যেন তাঁর সে স্বপ্ন আশা পুরুণ করেন।

এলাকাবাসী বলেন, তার উদ্যোগে ইতিপূর্বে এই গ্রামে শতাধিক গরীব দুস্থ মানুষের মাঝে গরুর গোসত বিতরণ করেছেন। এ ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০০ শিশুকে শিক্ষা সহায়তা, ১০০ দুস্থ পরিবারের মাঝে ঈদের শাড়ি-লুঙ্গি ও জুতা উপহার দেয়া হয়েছে। দেয়া হয়েছে টিউবয়েল।

জানা গেছে, অমর্ত্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ঠ সাংবাদিক ও অস্ট্রেলিয়া প্রবাসি ফজলুল বারীর নের্তৃত্বে তার প্রয়াত ছেলে তৌকির তাহসিন বারী অমর্ত্যের স্মরণে অমর্ত্য ফাউন্ডেশন এই সব উদ্যোগ গ্রহণ করেছেন।

চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের অমর্ত্য ফাউন্ডেশনের সেচ্ছাসেবক কামরুল ইসলাম জাহাঙ্গীর জানান, এই গ্রামে যারা টাকার জন্য কোরবানি দিতে পারেনি তাদের জন্য তৌকির তাহসিন বারী অমর্ত্যের স্মরণে অমর্ত্য ফাউন্ডেশন কোরবানির গরু ক্রয় করে গোশত দিয়েছে।

এছাড়াও গভীর নলকুপ, মসজিদ নির্মাণ,মেরামতসহ বিভিন্ন ধর্মীয় সামাজিক কাজ করেছেন এই ফাউন্ডেশন।এমনকি উক্ত মসজিদের ইমাম ও মোয়াজ্জিনের বেতনের ব্যবস্থা করবেন। তাদের এই মহতি উদ্যোগের জন্য আসলামপুরবাসী আজীবন কৃতজ্ঞ থাকবে।

ফজলুল বারী ফেসবুকে লিখেছেন সুনামের জন্য নয় দোয়ার জন্য এই সকল ধর্মীয় কাজ গুলো করে যাচ্ছি।যেন আমার ছেলের জন্য মানুষ আজীবন দোয়া করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ