২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চরফ্যাশনে সাগর মোহনায় ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ২০ জেলে নিখোঁজ

এম লোকমান হোসেন, নিজস্ব প্রতিবেদক :
চরফ্যাশন উপজেলার দক্ষিণে সাগর মোহনায় ঘূর্ণিঝড়ের কবলে পড়ে মাঝি-মাল্লাসহ ২০ জেলে নিখোঁজ হওয়ার সংবাদ পাওয়া গেছে। বুধবার এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের কোন হদিস পাওয়া যায়নি।
এলাকা সূত্রে জানা যায়, উপজেলার হাজারীগঞ্জ এলাকার মাইনুদ্দিন ঘাটের মাছ ধরার ফিশিং বোড “এফবি মা জননী”নামক ট্রলারটি মঙ্গলবার সন্ধ্যার পরে গভীর সাগরে ঝড়ের কবলিত হয়। এতে ট্রলারটি তলা ফেটে যায়। হদিস মিলেনি কাউর। ট্রলারের নিখোঁজ হলেন, হাজারীগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাসিন্দা, ট্রলার মালিক মো. মহিউদ্দিন মাঝি (৩৫), মাল্লা হাবিবুল্লাহ (৪৫), মোসলে উদ্দিন ওরফে মুসা (৩৮), নুর নবী(৪০), মো.আজাদ হোসেন (২৮), মো.শাহাজান মুন্সি (৩৭) রুভেল (১৮), দুলাল(৪৫), ওবায়েদুল হক(৬০), মো.শাহাজান(৬৫) আবদুল মুনাফ(৩৭), আলমগীর হোসেন(৩৫), জাকির হোসেন(২৫) ফরিদ উদ্দিন মুন্সি(৬০) বেলায়েত হোসেন(৫৫), জসিম উদ্দিন(৩৫) তাদের মধ্যে একজনের বাড়ি হাজারীগঞ্জ ৩নং ওয়ার্ডে । মঞ্জুর বাড়ী ভোলা জেলার দৌলতখান উপজেলায়।
ট্রলার মালিক মহিউদ্দিনের ছোট ভাই খলিলুর রহমান বলেন, ভাইয়ের মাছ ধরার ট্রলারটি নিখোঁজের সংবাদের পর থেকে আমরা ট্রলার নিয়ে নদী ও সাগরে খোঁজছি।
হাজারীগঞ্জ ইউপি‘র চেয়ারম্যান মো. সেলিম হাওলাদার বলেন, নিখোঁজ মহিউদ্দিন মাঝির ছোট ভাই খলিলের সাথে মঙ্গলবার দুপুরে ট্রলারের তলা ফেটে যাওয়ার সংবাদ জানিয়েছেন সর্বশেষ এই কথা হয়েছে। তার পর থেকে তাদেরকে আর খবর পাওয়া যায়নি।
শশীভূষণ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এমন কোন তথ্য আমার কাছে নেই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান বলেন, ১৮জন জেলে নিয়ে একটি নৌকা নিখোঁজের সংবাদ এসেছে। আমি মৎস্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। ক্ষতিপুরনের প্রতিবেদন পাঠানোর জন্যে ।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, নিখোঁজ মাছ ধরার ট্রলারে কয়জন ছিল নির্ধারিত করে কাউ বলতে পারেনা। কেউ বলে ২২জন আবার কাউ বলেন ১৮জন। তবে আমি ১৭জনের নামের তালিকা পেয়েছি।
এদিকে নিখোঁজের কথা শুনে জেলে পরিবারের মাঝে কান্নার রোল পড়ে যায়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ