৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশাল বিভাগের সর্ববৃহৎ দুর্গাপূজার আয়োজন করেছে ‘রাজ মন্দির’ ! আব্দুল গফফার খান’র স্কুল জীবনে লেখা কবিতা ‘ইচ্ছে’ বরিশালে ডাকাতির স্বর্ণালঙ্কারসহ ২ জুয়েলারি ব্যবসায়ী গ্রেফতার বরিশালে প্রতিবন্ধী মেয়কে ধর্ষণ, সন্তানকে নিয়ে আত্মহত্যার হুমকি মায়ের বরিশালসহ ১৭ জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা, ৩ নাম্বার সংকেত প্রকাশ্য এলো মুন্না খান ও সাথী খানের 'জরালে কার মায়ায়' বাউফলে দুই ভাই ও এক বোনকে পিটিয়ে ও কুপিয়ে জখম মঠবাড়িয়ায় জাপা নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন দক্ষিণাঞ্চল বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ উজিরপুরে সড়কে দুর্ঘটনায় রোধে বিশেষ অভিযান পরিচালনা করেন জেলা পুলিশ সুপার

চরফ্যাসনে পাঁচটি বইয়ের মোড়ক উম্মোচন করলেন তথ্যমন্ত্রী

 

 

এম,আবু সিদ্দিক, অতিথি প্রতিবেদক :
ভোলা জেলার প্রথিতযশা লেখক ও কবি অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল স্যারের লেখা পথের পান্ডুলিপি,উপকূল সম্পাদকীয়,করোনায় বন্দীর জবানবন্দী, চরফ্যাসনে মুক্তিযুদ্ধ, পলিমাটির পদবাচ্য নামের পাঁচটি বইয়ের আনুষ্ঠানিক মোড়ক উম্মোচন করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি,ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি ।
শনিবার উপকূলীয় জনপদের আলোকিত প্রাণ পূরুষ সাবেক ভোলা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যক্ষ এম এম নজরুল ইসলাম স্যারের ২৯ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে চরফ্যাসন ব্রজগোপাল টাউন হলে আয়োজিত অনুষ্ঠানিকভাবে পাঁচটি বইয়ের মোড়ক উম্মোচন করা হয়।চরফ্যাসনে এই প্রথম কোন লেখকের প্রকাশিত পাঁচটি বইয়ের মোড়ক উম্মোচন করলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে কোন তথ্যমন্ত্রী।
লেখক ও কবি অধ্যক্ষ কায়সার আহমেদ দুলাল স্যার তার অনুভূতি ব্যক্ত করে বলেন,ফুলের মত ফুটবো মোরা আলোর ন্যায় ছুটবো,জ্ঞানের আলো নিয়ে দেশটারে গড়বো।এইতো জীবন-এইতো ভালবাসা,একাই মানুষ-একাই যাওয়া-একাই পথের আশা।জীপ চালিয়ে এগিয়ে যাওয়ার চেয়ে,জ্ঞান দিয়ে এগিয়ে যাওয়া অনেক উত্তম।
মোড়ক উম্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভোলা জেলা প্রশাসক জনাব তৌফিক -ই-লাহী চৌধুরী ,ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।
সম্মানিত অতিথি চরফ্যাসন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন , পৌর মেয়র মো: মোরশেদ , উপজেলা আওয়ামীলীগের সম্পাদক নুরুল ইসলাম ভিপি , চরফ্যাসন উপজেলা নির্বাহি কর্মকর্তা আল নোমান ,ভোলা জেলা প্রেস ক্লাব সভাপতি হাবিবুর রহমান, চরফ্যাসন প্রেস ক্লাব সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন, প্রেসক্লাবের সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র ।
অনুষ্ঠান শেষে তথ্যমন্ত্রী লেখকের পাঁচটি বইয়ের মোড়ক উম্মোচনের পর উপহার হিসেবে অতিথিদের মাঝে বই বিতরণ করা হয়।
উল্লেখ্য লেখক কায়মার আহমেদ দুলাল ভোলা জেলার দক্ষিনাঞ্চলের ঐতিহ্যবাহি চরঢ্যাসন সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন শেষে সম্প্রতি অবসর নেন।তথ্য প্রযুক্তির যুগে ফেসবুক মাধ্যমে সবাই নিজেকে আকর্ষিত বিকর্ষিত করতে প্রতিনিয়ত ব্যস্ত।নিজের ঢোল নিজেই বাঁজাতে হয়,পরে হাতে দিয়ে ফাটিয়ে দেয়” সম্প্রতি এই লেখকের আলোচিত এই উক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃস্টি হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ