২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চরমোনাই’র ৩ দিনব্যাপী মাহফিল শুরু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক।।
মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর চরমোনাইর উদ্বোধনী বয়ানের মাধ্যমে চরমোনাইর তিন দিনব্যাপী অগ্রহায়ণের মাহফিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) বাদ জুমা চরমোনাই মাদ্রাসার মূল মাঠসহ দুইটি মাঠ নিয়ে অনুষ্ঠিত চরমোনাইর বার্ষিক মাহফিলের উদ্বোধনী অধিবেশনে পীর সাহেব চরমোনাই বলেন, যারা চরমোনাইতে নতুন এসেছেন, তারা দুনিয়ার ধ্যান-খেয়াল বিদায় করে দিয়ে আখেরাতের খেয়াল-ধ্যান অন্তরে জায়গা দেন। দিল থেকে বড়ত্ব এবং আমিত্ব ভাব বের করে দিয়ে আল্লাহর কুদরতি পায়ে নিজেকে বিলীন করে দিতে হবে। সদা-সর্বদা আল্লাহর জিকিরের মাধ্যমে দিলকে তরতাজা রেখে আল্লাহর ওলি হয়ে চরমোনাই থেকে বিদায় নেওয়ার প্রস্তুতি নিতে হবে।

তিনি আরও বলেন, চরমোনাই মাহফিল দুনিয়াবি উদ্দেশ্যে নয় বরং পথভোলা মানুষকে আল্লাহর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্যই এ মাহফিল প্রতিষ্ঠা করা হয়েছে।

পীর সাহেব চরমোনাই তার উদ্বোধনী বয়ান শেষে মাহফিলের নিয়ম-কানুন সম্পর্কে স্পষ্ট বর্ণনা করেন।

মাহফিলে মূল ৭টি বয়ান ছাড়াও অন্যান্য সময়গুলোতে নায়েবে আমীরুল মুজাহিদীন ও চরমোনাই কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মাহফিলের নির্বাহী পরিচালক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা হাজী সৈয়দ জিয়াউল করীম, শায়েখ ফজলুল করীমের (রহ.) ভ্রাতা মাওলানা সৈয়দ নাসির আহমাদ কাওছারসহ দেশের শীর্ষ ওলামায়ে কেরামরা গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন।

মাহফিল এলাকায় শৃঙ্খলা রক্ষার্থে বাংলাদেশ মুজাহিদ কমিটির পরিচালনায় স্বেচ্ছাসেবক বাহিনী এবং নিরাপত্তা বাহিনী সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে।

চরমোনাইতে আসা মেহমানদের মধ্যে অসুস্থ ব্যক্তিদের তাৎক্ষণিক চিকিৎসার জন্য অস্থায়ী হাসপাতাল স্থাপন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে চরমোনাইর তিন দিনব্যাপী মাহফিল সমাপ্ত হবে।

সর্বশেষ