১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা সাংবাদিক মামুনের মায়ের মৃত্যুতে বরিশাল তরুণ সাংবাদিক ঐক্য পরিষদের শোক

চরমোনাই বার্ষিক মাহফিল শুরু আগামীকাল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: চরমোনাই বার্ষিক মাহফিল আগামীকাল ২৮ ফেব্রুয়ারি বুধবার শুরু হতে যাচ্ছে। ৩ মার্চ সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। চরমোনাই পীর মাওলানা সৈয়দ মো. রেজাউল করিম সাহেবের আম বয়ানের মধ্যমে বুধবার বাদ জোহর মাহফিল শুরু হবে।

মাহফিলে অংশ নিতে ইতিমধ্যে কীর্তনখোলা নদীর তীরবর্তী চরমোনাই মাদ্রাসার মাঠসহ আশপাশের এলাকাজুড়ে সমবেত হচ্ছেন মুসল্লিরা।

৩ দিনব্যাপী মাহফিলে দেশ-বিদেশ থেকে আগত আলেম-ওলামারা গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন। মাহফিল চলাকালীন প্রতিদিন বাদ ফজর ও মাগরিবের পর চরমোনাই পীর মুফতি রেজাউল করীম মুরিদীন মুহিব্বিন-এর উদ্দেশ্যে হেদায়েতি বয়ান পেশ করবেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমও গুরুত্বপূর্ণ দ্বীনি বয়ান পেশ করবেন।

এ ছাড়া মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, মুফতি সৈয়দ মো. আবুল খায়ের উপস্থিত থাকবেন।

মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলন এবং তৃতীয় দিন শুক্রবার ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হওয়ারও কথা রয়েছে। এ বছরও মাহফিলের বয়ান লাইভ সম্প্রচার www.charmonaivs.net ওয়েবসাইটটি সক্রিয় থাকবে জানা যায়।

এবার মুসল্লিদের জন্য মোট ৬টি মাঠে ১২ বর্গকিলোমিটারের বেশি প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা ও শৃঙ্খলায় রয়েছে পুলিশ-র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক ছাত্র, শিক্ষক ও মুরিদান-মুহি্ব্বিন। ইতিমধ্যে মাহফিলের সাবির্ক কাজও সম্পন্ন হয়েছে।
পুরো মাহফিল নিয়ন্ত্রণ ও পর্যপেক্ষণে থাকবে ক্লোজ সার্কিট ক্যামেরার ব্যবস্থা। বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে প্রস্তুত রাখা হবে হাই ভোল্টেজ অটো জেনারেটর।

আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবে একটি দক্ষ মেডিকেল টিম কাজ করবে।

আগামী ৩ মার্চ রোববার সকালে আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। মাহফিল কমিটির পক্ষ থেকে দেশবাসীকে জিকিরের সঙ্গে মাহফিলে যোগদানের জন্য আহ্বান করা হয়েছে।

সর্বশেষ