৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বেষ্ট হসপিটালেটি এন্ড ট্যুরিজম লিডার হিসাবে স্বীকৃতি পেয়েছেন ভোলার কৃতি সন্তান সাখাওয়াত ভোলায় মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো যুবকের বরিশালে সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আ.লীগের শান্তি সমাবেশ মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি আন্দোলন করছে : মঈন খান বরিশালে কোষ্টগার্ডের অভিযানে দুইদিনে ৭০ মন জাটকা জব্দ দূষণমুক্ত শিল্পকারখানা স্থাপন হবে আমাদের আগামী শিল্পবিপ্লব : বরিশালে শিল্পমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের ধাক্কায় বাবার সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ছেলে আগৈলঝাড়ায় স্কুলড্রেস কেনার জমানো টাকা ভেঙে ফেলায় কিশোরীর আত্মহত্যা এ সরকারের সময়ে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল : তোফায়েল এবার ববির খাবারে পাওয়া গেল সিগারেটের ফিল্টার!

চরের জমি নিয়ে গৃহবধূকে কুপিয়ে হত্যা!

নিজস্ব প্রতিবেদক : ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার শিকদারের চরে জমি বিরোধের জেরে বকুল বেগম (৩১) নামের এক গৃহবধূকে কুপিয়ে হত্যা করার অভিযোগ ওঠেছে। এসময় হামলাকারীরা বকুল বেগমের বড় বোন মুকুলি বেগমকে কুপিয়ে গুরুতর আহত করে। নিহত বকুল বেগম উপজেলার মুজিবনগর ইউনিয়নের শিকদারের চর এলাকার বাচ্চু মেলকারের স্ত্রী। মঙ্গলবার (১৯ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে ওই এলাকায় বকুল বেগমের বসত ঘরে ঢুকে দুই গৃহবধূকে কুপিয়েছে সন্ত্রাসীরা। তাৎক্ষনিক ঘটনাস্থলেই বকুল বেগম নিহত হয়। বকুল এর বড় বোন মুকুলি বেগম গুরুতর আহত হলে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে প্রথমে চরফ্যাশন হাসপাতালে নিয়ে যায়। তাঁর অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে পাঠায়। এ তথ্য নিশ্চিত করেন স্থানীয় ইউপি সদস্য আব্দুল মালেক ও গ্রাম পুলিশ অলি আহমেদ।
নিহতের স্বজনদের অভিযোগ, জমিজমার বিরোধের জের ধরে চরের শাজাহান স্বপন পক্ষ বকুলিকে কুপিয়ে হত্যা করেছে।
নিহতের স্বামী বাচ্চু মেলকার ও ইউপি সদস্য আব্দুল মালেক জানান, চরফ্যাশন উপজেলার মুজিবনগর ইউনিয়নের সিকদারের চরের জমি-জমা নিয়ে বাচ্চু মেলকার পক্ষের সঙ্গে শাজাহান স্বপন ওরফে শাজাহান সরদার পক্ষের বহু বছর ধরে বিরোধ চলে আসছে। জমি নিয়ে দুই পক্ষের মধ্যে আদালতে একাধিক মামলাও চলছে। ওই মামলায় হাজিরা দিতে মঙ্গলবার রাতে বাচ্চু মেলকার ভোলার উদ্দেশ্যে রওনা হয়ে যায়। পথিমধ্যেই শুনতে পান রাত একটার দিকে কথা কাটাকাটির জের ধরে শাজাহানের ভাগ্নে আসলাম, ছেলে জুয়েল, সোহেল, আলম মিঠুর নেতৃত্বে বাচ্চুর বতস ঘরে হামলা করে। এসময় তাঁরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ঘরে থাকা বকুল ও মুকুলিকে হত্যার চেষ্টা চালায়। হামলায় বকুল তাৎক্ষনিক মারা যায়। মুকুলির অবস্থাও গুরুতর। পরে স্থানীয়রা স্পিডবোট নিয়ে আহত মুকুলিকে উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

তারা আরো জানান, বহু বছর পূর্বে বাচ্চু মেলকারের বাবা আব্দুল মান্নান মেলকারের সঙ্গে এই জমি নিয়ে শাজাহান পক্ষের বিরোধ শুরু হয়। তখন ক্ষমতার জের ধরে শাজাহান পক্ষ আব্দুল মান্নান মেলকার ও তাঁর স্ত্রীর গায়ে এ্যাসিড ছুঁড়ে শরীর ঝলসে দেয়। ক্ষমতার পরিবর্তনে শাজাহান ক্ষমতাশিন দলের সঙ্গে যোগ দিয়ে অত্যাচার-নির্যাতন চালাতে থাকে। যার জের ধরেই আবারো হামলা চালিয়ে বকুলিকে হত্যা করা হয়েছে।
গ্রাম পুলিশ অলি আহমেদ জানান, তিনি শুনেছেন, বাচ্চু মেলকার বিরোধীও জমিতে খেসারী ডালের বীজ ছিটিয়ে দেওয়ার কারণে শাজাহান সরদারের লোকজন ক্ষেপে যায়। তাই নিয়েই বাচ্চু পরিবারের সঙ্গে কথা কাটাকাটির সূত্রপাত।
দুলারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ভোলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত মুকুলি বেগমকে প্রথমে চরফ্যাশন হাসপাতাল, পরে ভোলা সদর হাসপাতাল ও সর্বশেষ বরিশাল শের-ই বাংলা মেডিকেলে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ