১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর ছেলে রাজু চৌধুরী কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চাঁদপুর:

চেক ডিজঅনার মামলা চাঁদপুরের সাবেক লপ্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর ছেলে আমানুল্লাহ মিজান রাজু চৌধুরীকে আটক করেছে গুলশান থানা পুলিশ।

টাঙ্গাইলের ব্যবসায়ী মোঃ পিন্টু বাদী হয়ে আদালতে আমানুল্লাহ মিজান রাজু চৌধুরীকে আসামি করে ৪২ লাখ ৩০ হাজার টাকার চেক ডিজঅনার মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘদিন আদালতে চলমান থাকার পর অবশেষে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

গ্রেপ্তারি পরোয়ানা হাতে পেয়ে অবশেষে গুলশান থানার এসআই শামীম সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার দুপুরে গুলশান থেকে আমানুল্লাহ মিজান রাজু চৌধুরীকে আটক করে। পরে তাকে আদালতে প্রেরণ করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেয়।

এ বিষয়ে গুলশান থানার এসআই শামীম জামান, ‘সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর ছেলে রাজু চৌধুরী অনেক মানুষের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করেছে। এর পূর্বেও তাকে চেক ডিজঅনার মামলায় গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। বেশ কিছুদিন জেল খেটে সেই মামলা সমাধান করে জামিনে বেরিয়ে আসে। অবশেষে টাঙ্গাইলের ব্যবসায়ী পিন্টুর কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করার ঘটনায় তার দায়েরকৃত মামলার ওয়ারেন্ট জারি করা হলে আমানুল্লাহ মিজান রাজু চৌধুরীকে পুনরায় গ্রেফতার করা হয়।’

এ বিষয়ে মামলার বাদী মোহাম্মদ পিন্টু জানান, ‘একটি সরকারি প্রজেক্টে পাথর বিক্রির নাম করে রাজু চৌধুরী ৪২ লক্ষ ৩০ হাজার টাকা নিয়ে তার বিপরীতে চেক দেয়। কিন্তু সে প্রতারণা করে টাকা আত্মসাৎ করার পর মাল না দিয়ে তালবাহানা শুরু করে। অবশেষে বেশ কয়েকবার তার সাথে সালিশী বৈঠক হলেও সে টাকা না দিয়ে বিভিন্ন অজুহাত দেখাতে শুরু করে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হলে সেই মামলার ওয়ারেন্ট জারি করে আদালত। ওয়ারেন্টের কাগজ হাতে পেয়ে গুলশান থানা পুলিশ তাকে বাড়ি থেকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন।’

সৌজন্যে: কবির হোসেন মিজি 

নিজস্ব প্রতিবেদক, চাঁদপর টাইমস

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ