২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলীর গুলিশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত দুমকি প্রেসক্লাবের ২৮ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠান কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ভোলায় শ্রেষ্ঠ ভূমি উপ-সহকারী কর্মকর্তা হলেন‌ মো: ইদ্রিস মঠবাড়িয়ায় বাস চাঁপায় নিহত-১, আহত-২llচালক ও হেলপার আটক কাউখালীর ভূমি অধিদপ্তরের তিন কর্মকর্তা জেলার শ্রেষ্ঠ তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের সাথে বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের মতবিনিময় প্রবাসীর স্ত্রীকে ধর্ষনের চেষ্টা করলেন চেয়ারম্যান বাজারের কীটনাশক ব্যবসায়ী! মাদারীপুরে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মৌলিক প্রশিক্ষণ রাতে উড়ে গলাচিপা ভূমি অফিসে জাতীয় পতাকা

চিড়িয়াখানায় উপচে পড়া ভিড়

ডেক্স নিউজ—

ঈদুল ফিতরের দ্বিতীয় দিনেও রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল নেমেছে। দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে অন্যতম দর্শনীয় স্থান জাতীয় চিড়িয়াখানা। বাঘ, সিংহ, হরিণ কিংবা ময়ূর দেখতে সেখানে মানুষ ভিড় জমিয়েছেন মিরপুরের এই বিনোদন কেন্দ্রে।

রাজধানীবাসীর বুধবারের সকালটাও শুরু হয় বৃষ্টি বাধায়। দিনের শুরুতে আকাশের অবস্থা দেখে মনে হয়েছিল দিনভর হয়তো বৃষ্টি ঝরবে। কিন্তু সকাল ৯টার পর আস্তে আস্তে আকাশ পরিষ্কার হতে থাকে। আর তাতে আগে থেকে ঘোরার পরিকল্পনা নেয়া মানুষের মনে স্বস্তি ফিরে আসে।

দুপুরের পর থেকেই চিড়িয়াখানায় দর্শনার্থীর ভিড় বাড়তে থাকে। শিশু থেকে বয়োবৃদ্ধ সব বয়সী মানুষের আগমনে মুখরিত হয়ে উঠে চিড়িয়াখানা।

চিড়িয়াখানায় আসা কয়েকজন দর্শনার্থী জানান, তাদের অনুভূতিটা ভিন্ন। সন্তানদের বণ্যপ্রাণী দেখাতে পেরে তারা খুশি।

ভেতরে প্রবেশের পর এক খাঁচা থেকে আরেক খাঁচায় হেঁটে দর্শনার্থীরা বিভিন্ন পশু দেখছেন। বড়রা তাদের শিশু সন্তানের বিভিন্ন পশুপাখির সঙ্গে পরিচয় করিয়ে দিচ্ছেন। সিংহের খাঁচার সামনে ভিড় ছিল বেশি। পশুর রাজাকে দেখে শিশুদের মনে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, সাধারণত প্রতিদিন ২৫ থেকে ৩০ হাজার দর্শনার্থী ভিড় করে থাকেন। কিন্তু ছুটির দিনগুলোতে সংখ্যাটা ৫০ হাজার ছাড়িয়ে যায়। আর ঈদের ছুটিতে ৮০ হাজার থেকে এক লাখ মানুষের সমাগম হয় জাতীয় চিড়িয়াখানায়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ