১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই কর্মস্থলে সিনিয়র-জুনিয়র সম্পর্ক বরিশালে হোমিওপ্যাথি চিকিৎসকদের ঈদ পুনর্মিলনী ও মধুমাস উদযাপন কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহীদুল আলম ভোলায় পুলিশের সহায়তায় বাকপ্রতিবন্ধী মেয়ে খুঁজে পেলো নিরাপদ আশ্রয়স্থল পটুয়াখালী চেম্বার অব কমার্সের মাসিক সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান শাহীন নির্মিত হলো জিনিয়া জিনি'র মিউজিক ভিডিও 'ও সাথী' ঢাকার শীর্ষ সন্ত্রাসী ২টি হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী বিপ্লব উজিরপুরে গ্রেফতার

চীন-ভারত সীমান্ত দ্বন্দ্ব নিয়ে যা বললেন ট্রাস্প

চীন-ভারতের মধ্যকার সীমান্তবিরোধের মধ্যস্থতার প্রস্তাব দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছি। দুই দেশের মধ্যকার বড় দ্বন্দ্ব নিয়ে তার মেজাজ ভালো নেই।

বৃহস্পতিবার ওভাল অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, দুই দেশের মধ্যে একটা বড় দ্বন্দ্ব চলছে। ভারতে তারা আমাকে পছন্দ করেন। আমি মনে করি, এ দেশের গণমাধ্যমের চেয়ে তারা আমাকে বেশি পছন্দ করেন। আমিও মোদিকে পছন্দ করি। আমি আপনাদের প্রধানমন্ত্রীকে খুবই পছন্দ করি। তিনি খুবই একজন ভদ্র মানুষ।

ট্রাম্প বলেন, তারা একটি বড় দ্বন্দ্বের মধ্য দিয়ে যাচ্ছেন, ভারত ও চীন। দুই দেশেরই ১৪০ কোটি করে জনসংখ্যা আছে। তাদের শক্তিশালী সামরিক বাহিনী আছে। ভারত খুশি না এবং সম্ভবত চীনও খুশি না।

চীন-ভারত সীমান্ত পরিস্থিতি নিয়ে তিনি উদ্বিগ্ন কিনা; প্রশ্ন করা হলে এমন জবাব দিলেন মার্কিন প্রেসিডেন্ট।

তিনি আরও বলেন, আমি আপনাকে বলতে পারি, প্রধানমন্ত্রীর সঙ্গে আমি কথা বলেছি। চীনের সঙ্গে যা ঘটছে, তাতে তার মেজাজ ভালো নেই।

এর একদিন আগে চীন-ভারতের মধ্যস্থতার প্রস্তাব দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। বুধবার তিনি বলেন, দুই দেশের মধ্যে মধ্যস্থতা করতে যুক্তরাষ্ট্র প্রস্তুত। আমাদের সেই সক্ষমতা ও ইচ্ছা রয়েছে।

পরেরদিন বৃহস্পতিবারও তিনি জানান, তারা যদি সহায়তা চেয়ে আবেদন করেন, আমি মধ্যস্থতা করতে প্রস্তুত। তারা যদি মনে করেন যে এটা তাদের মধ্যস্থতা কিংবা মীমাংসার ক্ষেত্রে সহায়ক হবে, তবে তা আমি করবো।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ