৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

চুয়াডাঙ্গায় নকল চিপস তৈরির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা

এম.এ.আর.নয়ন, স্টাফ রিপোর্টার: নকল ও নিম্নমানের চিপস তৈরি এবং বাজারজাত করার অপরাধে চুয়াডাঙ্গার অনন্যা ফুডসে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেছে। অভিযানে আদায় করা হয় এক লক্ষ টাকা জরিমানা। মঙ্গলবার (১২ই অক্টোবর) সকাল সাড়ে ১০টার সময় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

তিনি জানান, চুয়াডাঙ্গার অনন্যা ফুডস অনুমোদনহীন ও নিম্নমানের চিপস তৈরি এবং বাজারজাত করে আসছিলো। বিএসটিআইয়ের অনুমোদন না থাকলেও চিপসের প্যাকেটে ছিলো বিএসটিআইয়ের লোগো। এছাড়া চিপসের প্যাকেটের গায়ে লেখা নিউট্রিশন ফ্যাক্টস ভ্যালুর ছিলোনা কোন প্রামাণিক দলিল। বাজার থেকে প্রাণ জিরোস প্যাকেট কিনে এনে হুবহু তা নকল করে তৈরি ও বাজারজাত করা হচ্ছিলো নিম্নমানের চিপস।

উক্ত অপরাধে চুয়াডাঙ্গা সদর উপজেলার রেলগেটে অবস্থিত মেসার্স অনন্যা ফুডসে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে নকল চিপস তৈরি ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫০ ধারায় এক লক্ষ টাকা জরিমানা করা হয়। এ সময় বিপুল পরিমাণ নকল চিপস জব্দ করে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনায় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স ও সদর থানা পুলিশের টিম সহযোগিতা করেন। অভিযানকালে প্রাণ কোম্পানির খুলনা বিভাগীয় ও জেলা প্রতিনিধি উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সজল আহমেদ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ