২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

চুয়াডাঙ্গায় নকল পণ্য বিক্রয় করায় শোরুম ম্যানেজারকে জরিমানা

এম.এ.আর.নয়ন, স্টাফ রিপোর্টার ।। আসল পণ্যের নামে নকল পণ্যে বিক্রয়ের অপরাধে চুয়াডাঙ্গায় স্যামসাং শোরুমের ম্যানেজারকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ক্রেতার লিখিত অভিযোগের ভিত্তিতে সোমবার (১৩ই সেপ্টেম্বর) সকালে চুয়াডাঙ্গা পৌরশহরের মালেক টাওয়ারস্থ স্যামসাং শোরুমে অভিযান পরিচালনা করে শোরুমটির ম্যানেজার ইফতেখার আহমেদকে ৪০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

তিনি জানান, চুয়াডাঙ্গা মালেক টাওয়ারের স্যামসাং শোরুমের ম্যানেজার ইফতেখার আহমেদ সম্প্রতি ফ্রিজ বিক্রয়ের সময় এক ক্রেতার কাছে একটি স্যামসাং স্ট্যাবিলাইজার ও বিক্রয় করেন। ক্রেতা স্ট্যাবিলাইজারটি বাসায় সেট করার পর দেখেন সেটি কোন কাজ করছে না। গত রবিবার তিনি এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ে একটি লিখিত অভিযোগ জানিয়ে বিষয়টির প্রতিকার চান। অভিযোগ পেয়ে সোমবার সকাল ১১টার সময় স্যামসাংয়ের ওই শোরুমে অভিযান পরিচালনা করে দেখা যায় স্ট্যাবিলাইজারটি নকল। স্যামসাং এর বাজারজাতকারী প্রতিষ্ঠান ইলেক্ট্রা ইন্টারন্যাশনাল এর হেড অফ সেলস এ্যাণ্ড মার্কেটিং কর্মকর্তার সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

এ সময় ওই কর্মকর্তা জানান, স্যামসাং ব্র্যান্ডের কোন স্ট্যাবিলাইজার তারা বাংলাদেশে বিক্রয় করেন না। ম্যানেজার ইফতেখার আহমেদ নিজেও স্বীকার করেন স্ট্যাবিলাইজারটি নকল। অনেক বছর ধরে তিনি শোরুমের অথোরাইজড পণ্যের আড়ালে নিজস্ব ব্যাবসা হিসবে এই নকল স্ট্যাবিলাইজার উচ্চমূল্যে ক্রেতাদের নিকট বিক্রয় করে আসছেন। উক্ত অপরাধে ম্যানেজার ইফতেখার আহমেদকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী জরিমানার শতকরা ২৫ ভাগ হিসবে ১০ হাজার টাকা চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের মাধ্যমে অভিযোগকারীকে প্রদান করা হয়। সজল আহমেদ আরও জানান, কোন পণ্য কেনার আগে সতর্ক হোন, প্রতারিত হলে অভিযোগ দিন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ