২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ অভিযান অব্যাহত; ১২ হাজার টাকা জরিমানা

এম.এ.আর.নয়ন, স্টাফ রিপোর্টার ।। চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ভ্রাম্যমাণ অভিযান অব্যাহত রয়েছে। সোমবার (১৯শে এপ্রিল) সকাল থেকে শুরু করে দিনভর জীবননগর উপজেলার একাধিক স্থান ও দামুড়হুদা উপজেলার ডুগডুগী কাঁচামালের হাটে এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

তিনি জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের নির্দেশনায় জীবননগর ও দামুড়হুদা উপজেলায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যান্ডে মেসার্স ভাই ভাই স্টোরকে দোকানে পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ মূল্যবিহীন পণ্য বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ২ হাজার টাকা ও পেয়ারাতলার মেসার্স আব্দুল্লাহ মুড়ি ফ্যাক্টরিকে মুড়ির প্যাকেটে মোড়কীকরণ বিধি অমান্য করায় একই আইনের ৩৭ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে ডুগডুগী কাঁচাবাজার তদারকি করা হয়। এ সময় ব্যবসায়ীদের পণ্যের মূল্যতালিকা প্রদর্শন, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং বর্তমান করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়। এ সময় জনসাধারণকে মাস্ক পরার পাশাপাশি ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হয়।

জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।
জনস্বার্থে এরুপ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ