২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ রাঙাবালীতে ইয়াবাসহ আটক-১ ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে আমতলীতে গরমে মাথা ঘুরে পড়ে গিয়ে নারীর মৃত্যু বরিশালে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবি রাজাপুরে শিক্ষার্থীদের অনুদানের বরাদ্দ ৫ হাজার, কিন্তু পেয়েছে ৩ হাজার! বরিশালে দরিদ্র মানুষের সংখ্যা বেশি থাকায় বেড়েছে শিশু শ্রমের হার নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি...

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ সীমান্তে ৫৮ বিজিবির পৃথক অভিযান, ৯১টি স্বর্ণের বার জব্দ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম.এ.আর.নয়ন: মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর পৃথক অভিযানে ১১ কেজি ৭৩৮.৮১ গ্রাম ওজনের ৯১টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। জব্দকৃত এসব স্বর্ণের বারের আনুমানিক মূল্য ৮ কোটি ৫৫ লক্ষ ৫৮ হাজার ৬৫ টাকা। এসময় আটক হয়েছে আব্দুস শুকুর (৩৫) নামের এক স্বর্ণ চোরাকারবারি। তিনি চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নতুনপাড়া গ্রামের মৃত তবির রহমানের ছেলে। মঙ্গলবার (২৯শে নভেম্বর) বিকালে চুয়াডাঙ্গার দর্শনা থানাধীন আকন্দবাড়িয়া ও ঝিনাইদহের মহেশপুর থানাধীন গোপালপুর এলাকায় পৃথক এই অভিযান পরিচালিত হয়। মঙ্গলবার রাতে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন স্বর্ণ চোরাচালানকারী দর্শনা হতে জীবননগরের দিকে গমন করছে এমন সংবাদের ভিত্তিতে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধীনস্ত নিমতলা বিওপির টহল দল দর্শনা থানাধীন আকন্দবাড়িয়া গ্রামে কহিনুরের দোকানের সামনে অবস্থান নিয়ে আব্দুস শুকুর নামের এক ব্যক্তিকে আটক করে। পরবর্তীতে তাকে তল্লাশি করে তার পায়ের জুতার মধ্যে করে বহন করা কসটেপ দিয়ে মোড়ানো ৬টি স্বর্ণের বার উদ্ধারপূর্বক তা জব্দ করা হয়। জব্দকৃত এসব স্বর্ণের বারের ওজন ৬৯৯.৮১ গ্রাম (৫৯ ভরি ১৫ আনা ৫ রতি ৫ পয়েন্ট) যার আনুমানিক মূল্য ৫০ লক্ষ ৯৯ হাজার ৫৪৫ টাকা।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঝিনাইদহের মহেশপুর থানাধীন গোপালপুর গ্রামের কলাবাগানে মাটির মধ্যে স্বর্ণের বার পুঁতে রাখা আছে এমন সংবাদের ভিত্তিতে একই ব্যাটালিয়নের অধীনস্ত যাদবপুর বিওপির টহল দল মঙ্গলবার বিকালে সেখানে অভিযান পরিচালনা করে কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৮৫টি স্বর্ণের বার উদ্ধারপূর্বক তাৎক্ষণিক তা জব্দ করে। জব্দকৃত এসব স্বর্ণের বারের ওজন ১১.৩৯ কেজি (৯৪৬ ভরি ৯ আনা ৩ রতি ৮ পয়েন্ট) যার আনুমানিক মূল্য ৮ কোটি ৪ লক্ষ ৫৮ হাজার ৫২০ টাকা। পৃথক অভিযানে স্বর্ণের এসব বার উদ্ধারের ঘটনায় বিজিবির পক্ষ থেকে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সর্বশেষ