১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

ছারছীনা মাদ্রাসার কামিল ৮১তম ব্যাচের সবক প্রদান অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান : বাংলাদেশের সর্বপ্রথম কামিল মাদ্রাসা পিরেজপুর জেলার নেছারাবাদ উপজেলাধীন ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফে অবস্থিত ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া মাদ্রাসার কামিল হাদীস, তাফসীর ও ফিকাহ গ্রুপের ৮১তম ব্যাচের সবক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বাদ জোহর ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওঃ সৈয়দ মুহাঃ শরাফত আলীর সভাপতিত্বে মাদ্রাসা মসজিদে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সবক প্রদান করেন ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ-নেছারিয়া দ্বীনিয়ার রঈস আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন।

সবক প্রদান শেষে নসীহত করতে গিয়ে প্রধান অতিথি বলেন- কামিল জামায়াত ইসলামি শিক্ষার সর্বোচ্চ স্তর। এখানে নিয়মিত পাঠদান গ্রহণ করার মাধ্যমে একজন ছাত্র নিজেকে ইলেমে ও আমলে পারদর্শি করে তুলতে পারে। ছারছীনা দরবার শরীফে একটি বাড়তি সুযোগ এই যে, এখানকার ছাত্রগণ হযরত পীর ছাহেব কেবলার ছোহবত নিয়ে নিজেকে কামেল অলী হিসেবে গড়ে তোলার সুযোগ পায়।

তিনি ছাত্রদের উদ্দেশ্য করে বলেন- ইখলাছের সাথে আমলের উদ্দেশ্যে ইলেম চর্চা অব্যহত রাখবেন। মুতায়ালার মাধ্যমে ইলেমের চর্চা অব্যহত থাকে। অনেক মেধাবী ছাত্র মুতায়ালা না করার কারণে ইলেম ভুলে যায়। তাই এই বিষয়ে সকলে সাবধান থাকবেন।

অনুষ্ঠানে ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া মাদ্রাসা ও ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ-নেছারিয়া দ্বীনিয়া মাদ্রাসার শিক্ষক ও ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ