২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ছোটভাইকে হত্যার দায়ে বড়ভাই ও ২ ভাতিজার যাবজ্জীবন কারাদণ্ড

সেলিম শিকদার: ছোট ভাইকে হত্যার দায়ে বড় ভাই ও ২ ভাতিজার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে এই আদেশ দিয়ে সংবাদ বিজ্ঞপ্তিততে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজল-এ-খোদা মোহাম্মদ নাসির জানান, ভিকটিম রহমত আলী হত্যা মামলায় আসামি আপন ভাই ১) মোহাম্মদ নুরুল ইসলাম(৪৭) ,ভাতিজা ২) হাসমাতুল্লাহ (৩০) ও ৩) হাসান আলী (২৫) প্রত্যেককে যাবত জীবন কারাদন্ড ২০,০০০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করার করেন।

ঘটনার বিবরণে জানা যায়, সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানাধীন মহিষলুটি উত্তর পাড়া গ্ৰামের মৃত মজিবর রহমানের দুই ছেলে রহমত আলী সাথে তার আপন বড় ভাই নুরুল ইসলামের দীর্ঘদিন যাবত জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল এরই ধারাবাহিকতায় নিজ বাড়িতে বিগত ৪-৩-১৬ খ্রিস্টাব্দে তারিখের শুক্রবার জুমার নামাজ পড় রহমত আলীর সাথে তার ভাই নুরুল ইসলামের পরিবারের বাড়ির ভিটা নিয়ে ঝগড়াঝাটি শুরু হলে এক পর্যায়ে নুরুল ইসলাম ও নুরুল ইসলামের পুত্র মোঃ হাসমাতুল্লাহ ও মোঃ হাসান আলী ভিকটিম রহমত আলী কে আক্রমণ করে ধারালো চাকু ও শাবল দিয়ে আঘাত করে নির্মমভাবে হত্যা করে।
ঘটনার পর নিহত রহমত আলীর স্ত্রী মোসাম্মৎ মনোয়ারা খাতুন বাদী হয়ে তাড়াশ থানায় মোঃ নুরুল ইসলাম মোঃ হাসমাতুল্লাহ মোঃ হোসেন আলী ও মোছাঃ মাজেদা খাতুন কে আসামি করে মামলা দায়ের করেন।
রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য ১৮ জন সাক্ষী উপস্থাপন করেন। সাক্ষ্য সমাপ্তি অন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা ও দায়রা জজ অর্ধ আসামীগণের উপস্থিতিতে রায় ঘোষণা করে আসামি মোঃ নুরুল ইসলাম, নুরুল ইসলামের পুত্র মোঃ হাসমতল্লাহ ও মোঃ হাসান আলীর প্রত্যেককে কারাগারে প্রেরণ করেন। আসামি মোছাঃ মাজেদা খাতুন এর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস প্রদান করেন। রাষ্ট্রপক্ষ মামলার পরিচালনা করেন পি পি আব্দুর রহমান এবং আসামিপক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুর রহিম শেখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ