২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে : নতুনধারা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, বড় দেখাতে গিয়ে শিক্ষা-খাদ্য-সংস্কৃতি তথা জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে। ‘ভাসমান-নিরন্নদের খাদ্য প্রদান-এর ১ যুগ’ শীর্ষক আলোচনা ও প্রস্তুতি সভায় তিনি উপরোক্ত কথা বলেন। তোপখানা রোডস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, রেজাউল করিম নাসির তালুকদার, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় মোমিন মেহেদী বলেন, নিরন্নদের খাদ্য প্রদান করার জন্য নতুনধারা বাংলাদেশ এনডিবি ব্যতিত কোন নিবন্ধিত বা অনিবন্ধিত রাজনৈতিক প্লাটফর্ম করে না; কারণ তারা রাজনীতি নিজেদের জন্য করে মানুষের জন্য নয়। এই সব রাজনীতিকদের অপরাজনীতির কারণেই সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতির অর্থ দেশের বাইরে পাচার করার পাশাপাশি অনলাইন জুয়ার মাধ্যমে একটি শ্রেণি কোটি কোটি টাকা পাচার করছে একটি চক্র। আগামী ১ দিনের মধ্যে অনলাইন জুয়ার সাইটগুলো বন্ধ করতে ব্যর্থ হলে প্রযুক্তি প্রতিমন্ত্রী ও বিটিআরসির প্রধানের পদত্যাগের দাবিতে রাজপথে কঠোর কর্মসূচি বাস্তবায়ন করবেন নতুনধারার রাজনীতিকগণ। অতিতের কথা যেমন তেমন, চলতি বছরের ৬ মাসে অনলাইন জুয়ার মাধ্যমে ৬ হাজার কোটি টাকারও বেশি দেশের বাইরে পাচার করেছে একটি দুস্কৃতিকারী চক্র। এই চক্রকে চিহ্নিত করতে ব্যর্থ হওয়ার পাশাপাশি সাইটগুলোও বন্ধ করতে ব্যর্থ হয়েছে আমাদের পুলিশ-প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরগুলো। এই ব্যর্থদের বিরুদ্ধে যুদ্ধে নামবে বাংলাদেশের রাজনীতি-অর্থনীতি সচেতন নাগরিকগণ।

উল্লেখ্য, ২০১২ সালে আত্মপ্রকাশের পর থেকে প্রতি ঈদে ধারার কার্যালয়ের সামনে নিরন্ন-ভাসমান মানুষদেরকে খাবার প্রদানের ধারাবাহিকতায় ১৭ জুন পবিত্র ঈদ উল আযহার নামাজের পর বেলা ১১ টায় খাদ্য প্রদান করা হবে বলে জানান নতুনধারা বাংলাদেশ এনডিবির মিডিয়া সেল সদস্য শেখ লিজা।

সর্বশেষ