৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত গলাচিপায় এ্যাম্বুলেন্স সেবায় চলছে রমরমা ব্যবসা। ৪ ঘণ্টা বন্ধ থাকার পর চরকাউয়া থেকে বাস চলাচল শুরু পটুয়াখালী জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা, আগুনে ক্ষতিগ্রস্থ ও ছাত্র ছাত্রীদের মাঝে চেক প্রদান আমতলী পৌরসভায় ৪৬২১ জন হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্ত্রী-বোনের টাকায় ট্রাক্টর কিনলেন পলাশ গলাচিপায় ঐতিহ্যবাহী গ্রামীন শিল্প হোগল পাতা বিলুপ্তির পথে ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন মাহাফুজুর রহমানের "স্বপ্নে দেখা সেই মেয়েটি" লাজুক

জনশুমারি ও গৃহগণনা উদ্বোধন করলেন বিসিসি মেয়র

বাণী ডেস্ক।।
বরিশালে জনশুমারি ও গৃহগণনা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৫ জুন) বেলা সাড়ে ১১ টায় নগরীর কালীবাড়ি রোডস্থ সেরনিয়াবাত বাসভবনে এই কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল সিটি কপোরেশনের মেয়র ও মহানগর আওয়মী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

জনশুমারি ও গৃহগণনা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র ও তার পরিবারের সদস্য গণনার মাধ্যমে এই কার্যক্রম শুরু করে বরিশাল বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়।

জনশুমারি ও গৃহগণনা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, সমগ্র পৃথীবির মধ্যে এই প্রথম ডিজিটাল পদ্ধতিতে বাংলাদেশে জনশুমারি ও গৃহগণনা হচ্ছে। এর জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রী কে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, একটি দেশে কত জনসংখ্যা আছে তা সঠিক জানা না থাকলে পরিকল্পিত উন্নয়ন সম্ভব না। তাই জনশুমারী খুবই প্রয়োজন। দূযোর্গ, সহযোগীতা ও উন্নয়নের জন্য এই জনশুমারী গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। এসময় তিনি প্রধামন্ত্রীর ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষে এই কার্যক্রমে জনগনকে সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করার আহবান জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ