২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে জলবায়ুকর্মীর নামে সাইবার সিকিউরিটি মামলা প্রত্যাহারের দাবি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের নির্বাহী প্রধান সোহানুর রহমানের নামে সিকিউরিটি আইনে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে নিন্দা ও প্রতিবাদ সমাবেশ করেছেন বরিশালের তরুণ জলবায়ু কর্মীরা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে অশ্বিনী কুমার হলের সামনে এ প্রতিবাদ সমাবেশ করা হয়। সমাবেশে ফ্রান্সে কপ-২১ জলবায়ু সম্মেলন থেকে পালিয়ে যাওয়া সজীব খন্দকার জুনায়েদকে গ্লোবাল সেন্টার অন অ্যাডাপটেশন নির্বাহী প্রধানের যুব উপদেষ্টা প্যানেল সদস্য পদ থেকে বহিষ্কারের দাবিও জানানো হয়।

প্রতিবাদ সমাবেশ বক্তব্য দেন ইয়ুথনেট বরিশাল বিভাগের সমন্বয়কারী আশিকুর রহমান, জেলা সমন্বয়কারী মো. সাকিব, অ্যাডভাইজার আরিফুর রহমান শুভ, প্রতীকি যুব সংসদের চেয়ারপারসন ফিরোজ মোস্তফা, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভাপতি কাজী আবুল আজাদ, শিক্ষক প্রতিনিধি নজরুল ইসলাম।

সমাবেশ বক্তারা বলেন, জলবায়ু ও পরিবেশের প্রশ্নে জনপরিসরের আলাপকে রুদ্ধ করতে সাইবার সিকিউরিটি আইনকে হাতিয়ার হিসেবে ব্যবহার করা খুবই নিন্দনীয় জুলুম। সজীব খন্দকার জুনায়েদ ২০১৫ সালে ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত জাতিসংঘ জলবায়ু সম্মেলন (কপ-২১) যুব প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করলেও এরপর আর দেশে ফিরে আসেনি। নিজেকে বিরোধী দলের কর্মী দাবি করে প্রতারণামূলকভাবে ৯ বছর ধরে জার্মানিতে অবস্থান করছেন এই ব্যক্তি। সম্প্রতি সজীব গ্লোবাল সেন্টার অন অ্যাডপটেশন নির্বাহী প্রধানের যুব উপদেষ্টা প্যানেল সদস্য নির্বাচিত হলে দেশের তরুণ জলবায়ু কর্মীরা সোচ্চার হয়ে আওয়াজ তোলেন।

সর্বশেষ