৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

জসিম উদ্দিন আকাশের কথায় সালমার ‘বাংলাদেশ’

এ আল মামুন, বিনোদন ডেস্কঃ

কাতার প্রবাসী ব্যবসায়ী ও তরুণ গীতিকার জসীম উদ্দিন আকাশের কথায় বাংলাদেশের ৬ জন তরুণ জনপ্রিয় সঙ্গীত শিল্পীর কণ্ঠে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশের গান’ গানটি আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিডি২৯ মাল্টিমিডিয়া ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।

গানটির কথা লিখেছেনে কাতার প্রবাসী গীতিকার জসীম উদ্দিন আকাশ, কণ্ঠ দিয়েছেন ৬ জন তরুণ প্রজন্মের প্রতিভাবান কণ্ঠশিল্পী সালমা, এস কে শানু, মোহনা, মাহতিম শাকিব, বিউটি,পরাগ বিশ্বাস।
সুর করেছেন এসকে সানু, সঙ্গীত পরিচালনা করেছেন ৪ জন, রফিকুল ইসলাম ফরহাদ, রোহান রাজ, এ এইচ তূর্য, পরাগ বিশ্বাস।

গীতিকার জসীম উদ্দিন আকাশ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান লিখতে গেলে কলমের কালি শেষ হয়ে যাবে, কিন্তুক বঙ্গবন্ধুর অবদানের কথা লেখে শেষ করা যাবেনা। নিজের ক্ষুদ্র চেষ্টা থেকে বঙ্গবন্ধু ও বাংলাদেশ গানটা লেখেছি। গানটি লেখতে বসে বার বার অশ্রুসিক্ত হয়েছি, চোঁখের কোণে পানি চলে আসছিল, যে নেতার জন্ম না হলে স্বাধীন একটা দেশ পেতাম না, একটা মানচিত্র পেতাম না, প্রবাসে আসার জন্য একটা পাসপোর্ট পেতাম না। যার ডাকে সাড়া দিয়ে সাড়ে সাত কোটি মানুষ এক হয়ে পাকিস্তানি দখলদার মুক্ত করেছিল। সেই বঙ্গবন্ধু আর বাংলাদেশ কে নিয়ে গান লেখতে পাড়া টা ভাগ্যের ব্যাপার। গান টা কতটুকু ভাল করে লেখতে পেরেছি জানিনা, আশাকরি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবার ভাল লাগবে গানটি।

তিনি আরও জানান, প্রবাসের কর্মব্যস্ততার মাঝে যতটুকু সময় পাই বাংলাদেশের সংস্কৃতি নিয়ে কাজ করি, গান, নাটক লেখতে ছোট বেলা থেকে ভালো লাগে, চেষ্টা করে যাচ্ছি প্রবাসে থেকেও দেশের সংগীত, চলচ্চিত্র ও সংস্কৃতিকে কিভাবে আরও এগিয়ে নেয়া যায়। নাটক ও বাংলাদেশের সুস্থদারার চলচ্চিত্র নিয়েও কাজ করেছি খুব শীগ্রই বিডি২৯ মাল্টিমিডিয়া প্রযোজিত সুস্থদারার সামাজিক চলচ্চিত্র কথা দিলাম মুক্তি দেওয়া হবে। ছবিটি হলে গিয়ে পরিবার পরিজন নিয়ে এক সাথে বসে দেখতে পারবে সবাই।

বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী সালমা জানান, বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান করতে পেড়ে আমি অত্যন্ত আনন্দিত। বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে গান করার সুযোগ জীবনে বার বার আসে না। গানটির গীতিকার ও বিডি২৯ মাল্টিমিডিয়ার কর্ণধার জসীম উদ্দিন আকাশ ভাইকে ধন্যবাদ এমন একটা গান করার সুযোগ করে দেওয়ার জন্য। যদিও আমরা গানটি চয় জন শিল্পী মিলে গেয়েছি, তারপরও ভাল লেগেছে বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে গাইতে পেড়ে। প্রবাসী গীতিকার জসীম উদ্দিন আকাশ ভাইয়ের আরও কিছু গান আমি আগেও করেছি। প্রবাসে থেকেও তার দেশের প্রতি এতো মায়া সত্যিই অসাধারণ।

উল্লেখ্য, এরই মধ্য কাতার প্রবাসী ব্যবসায়ী ও গীতিকার জসীম উদ্দিন আকাশের কথায় বেশকিছু গান প্রকাশিত হয়েছে, বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের পাশাপাশি তার গানে কণ্ঠ দিয়েছেন কলকাতার কণ্ঠশিল্পীও।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ