২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাজাপুরের গালুয়ায় বৃদ্ধ স্বামী স্ত্রীকে কুপিয়েছে সন্ত্রাসীরা  বিতর্কিত শিক্ষা ব্যাবস্থা বাতিল ও পাঠ্যবই সংশোধনের দাবিতে মানব বন্ধন শিক্ষার গুরুত্ব কেবল আ’লীগ সরকারই দিচ্ছে-পানিসম্পদ প্রতিমন্ত্রী আওয়ামীলীগ ও কমিনিউটি পুলিশিং এর ওয়ার্ড সেক্রেটারী গ্রেফতার বরিশালে দুই নারীর মৃত্যুর রহস্য উদঘাটনে পুলিশ ! বরিশালে ট্রলির নিচে পড়ে ইজিবাইকের চালক নিহত তালতলীতে ২৪টি পরিবারের খোলা আকাশের নীচে জীবনযাপন কলাপাড়া জম কালো আয়োজনে রিপোর্টার্স ক্লাব'র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। পবিত্র কোরআন শরিফ পোড়ানোর প্রতিবাদে তালতলীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত বরিশালে পাংশা গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত ১

জাতীয় সাংবাদিক সংস্থা’র নবনির্বাচিত কেন্দ্রীয় পরিষদকে বরিশাল নেতৃবৃন্দের শুভেচ্ছা

খবর বিজ্ঞপ্তি: জাতীয় সাংবাদিক সংস্থা’র ২০২৩-২৪ কার্যমেয়াদের জন্য কেন্দ্রীয় নির্বাহী পরিষদ গঠিত হয়েছে। সংস্থার গঠনতন্ত্রের ৭ (ঙ) ধারা মোতাবেক গতকাল সংস্থার বর্ধিত সভায় সভাপতি নতুন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ঘোষণা করেন। নবনির্বাচিত এই কেন্দ্রীয় নির্বাহী পরিষদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংস্থার বরিশাল নেতৃবৃন্দ। অভিনন্দন জানিয়ে বার্তা দিয়েছেন জাতীয় সাংবাদিক সংস্থার বরিশাল বিভাগীয় সভাপতি বীরেন্দ্র নাথ সমদ্দার, সদস্য সচিব কাজী আল মামুন, জেলা সভাপতি এম আর প্রিন্স এবং জেলা সাধারণ সম্পাদক আরিফুর রহমান।
জাতীয় সাংবাদিক সংস্থার ২০২৩-২৪ কার্যমেয়াদের নতুন এই কমিটিতে সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন, সহ-সভাপতি মো. আলমগীর গনি, এড. মো. লুৎফর রাশীদ রানা, মো. খাইরুল ইসলাম, মো. ইলিয়াস আহমেদ, মো. মিজানুর রহমান প্রিন্স, মো. মমিন রশীদ শাইন, মো. রফিক আলম, মো. আনিসুর রহমান, মো. শেহাব উদ্দিন টিপু ও মো. লুৎফুর রহমান, মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম, যুগ্ম মহাসচিব মো. আবু মুসা ,কাজী মাহমুদুল হাসান, মো. কেফায়েত উল্লাহ কায়ছার ও মো. মামুন-অর-রশিদ, সহকারী মহাসচিব মো. আব্দুল মজিদ, জি এইচ হান্নান ও মো. রফিকুল ইসলাম, সাংগঠনিক সচিব মো. আনিসুর রহমান প্রধান, মো. মনির হোসেন মানিক ও মো. সালাউদ্দিন, মুহাম্মদ মুন্জুর হোসেন , সহকারী অর্থ সচিব মো. রাজু আহমেদ , সহকারী দপ্তর সচিব মোঃ আজিবুল হক পার্থ, সহকারী প্রচার সচিব মো. আরিফুল ইসলাম তপু, জনকল্যাণ সচিব এড. জসিম উদ্দিন, মানবাধিকার সচিব আকাশ মাহমুদ মোল্লা, সহকারী মানবাধিকার সচিব মো. আফিকুর রহমান আফিক, এড মিয়া মাষ্টার ফারুক, আইন সচিব এড. চমন এলাহী, সহকারী আইন সচিব এড. ফারুক আহমেদ, সহকারী ক্রীড়া ও সাংস্কৃতিক সচিব পাপিয়া সরকার, গবেষণা সচিব মো. আব্দুল নাহিদ, সহকারী গবেষণা সচিব মো. মুকুল খসরু, সাহিত্য ও পাঠাগার সচিব মো. রবিউল বাশার, মহিলা বিষয়ক সচিব মোসা. আমেনা বেগম, সহকারী মহিলা বিষয়ক সচিব মোসা. রাবেয়া শিমুল, মোসা. মুক্তা বেগম, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা এড. মুন্জুরুল হক, মো. সিরাজুল ইসলাম, খ ম একরামুল হক, এম. কাজল খান, মো. আমিনুল ইসলাম, মো. কামরুল ইসলাম, মো. জিল্লুর রহমান, মো. জামিরুল ইসলাম ও মো. সাজাদুর রহমান সহ ১০১ জন নির্বাচিত হন।
এদিকে এই নতুন কমিটিতে দু’টি গুরুত্বপূর্ণ পদে স্থান পেয়েছেন বরিশালের দুই মেধাবী সাংবাদিক। কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি পদ পেয়েছেন মিজানুর রহমান প্রিন্স ( এম.আর.প্রিন্স ) এবং কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব পদ পেয়েছেন মোঃ মামুন-অর-রশিদ । এর আগে গত ২০২১-২২ সেশনেও তারা দুজন গুরুত্বপূর্ণ পদ পেয়ে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন। সারাদেশ ব্যাপী সর্ববৃহৎ এই সাংবাদিক সংস্থার সদস্য সংখ্যা বারো হাজারের অধিক।
নবনির্বাচিত যুগ্ম-মহাসচিব মামুন-অর-রশিদ বরিশালের স্থানীয় দৈনিক দখিনের সময়’র যুগ্ম বার্তা সম্পাদক, দৈনিক দক্ষিণাঞ্চল পত্রিকার বিশেষ প্রতিনিধি, খ্যাতনামা সংবাদিক নাঈমুল ইসলাম খান সম্পাদিত দৈনিক আমাদের নতুন সময়ে সাংবাদিকতা করছেন ২০১৮ সাল থেকে, জনপ্রিয় অনলাইন বরিশাল বাণী ও আপডেট নিউজ এর সম্পাদক-প্রকাশক, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, অনলাইন প্রেস ক্লাব বরিশাল এর সহ সভাপতি, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব, নিউজ এডিটর কাউন্সিল, বরিশাল বিভাগীয় অনলাইন সম্পাদক পরিষদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক পরিষদ সহ বেশ কিছু সাংবাদিক সংগঠনের সদস্য। তিনি ১৯৮৪ সালে বাকেরগঞ্জ উপজেলার বাদলপাড়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মাস্টার্স সম্পন্ন শেষে গত প্রায় দেড়যুগ যাবত লেখালেখির সাথে যুক্ত রয়েছেন। ইতঃপূর্বে তিনি ‘সাংবাদকি গিয়াস কামাল স্মৃতিপদক’ এবং ‘মাওলানা আকরম খাঁ’ স্মৃতি পদকে ভুষিত হয়েছেন।
নবনির্বাচিত কেন্দ্রীয় সহ সভাপতি মিজানুর রহমান প্রিন্স ( এম.আর.প্রিন্স ) জেলা সাংবাদিক সংস্থার সভাপতি, মেট্রোপলিটন প্রেস ক্লাবের সহ সভাপতি, দৈনিক আজকের বরিশাল’র যুগ্ম সম্পাদক, সাবেক প্রযোজক ও উপস্থাপক টেলিভিশন প্যাকেজ ধারাবাহিক ” পরিবেশ পরিক্রমা ” , সাবেক জাতীয় প্রেসক্লাবস্থ ডিইউজে ও বিএফইউজে সদস্য , এছাড়াও বিভিন্ন জাতীয় দৈনিক ও সাপ্তাহিকে গুরুত্বপূর্ণ পদে সাংবাদিকতা সহ টেলিভিশন মিডিয়ায় কাজ করেছেন ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ