২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

জালালকাঠির হুজুর অসুস্থ, দেশবাসীর কাছে দোয়া চাইলেন পরিবার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জুবাইয়া বিন্তে কবির:-  ঝালকাঠি জেলার সুগন্ধিয়া, জালালকাঠি, বিনয়কাঠি ও নৈয়ারীর প্রবীন আলেম, মানপাশা শের-ই-বাংলা হাই স্কুলের সাবেক হেড মাওলানা, হযরত খুলনার হুজুর (রহঃ) এর বড় ভায়রা, হাজারো শিক্ষার্থীর প্রিয় উস্তাদ হযরত মাওলানা মোঃ ইছাহাক আলী খান (জালালকাঠির হুজুর) বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ।

বুধবার (২৭ এপ্রিল) হুজুরের বড় ছেলে নলছিটির সুবিদপুর ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার প্রিন্সিপ্যাল মাওলানা মোঃ ইমামুল হক খান এমদাদ (নৈয়ারীর হুজুর) বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আব্বু দীর্ঘদিন ধরে ব্রেইন স্ট্রোকসহ বাধ্যর্কজনিত বিভিন্ন রোগে অসুস্থ। বর্তমানে তিনি বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

হযরত মাওলানা মোঃ ইছাহাক আলী খান (জালালকাঠির হুজুর) ছোট বেলা থেকেই ধর্মীয় শিক্ষা লাভ করেন এবং ইসলামের দাওয়াত দিতেন। তিনি ছারছিনা দারচ্ছুন্নাত আলিয়া মাদ্রাসা থেকে কামিল সম্পন্ন করেন। হুজুর বর্তমানে বয়সের কারনে বিভিন্ন রকম রোগে আক্রান্ত হয়েছে, বর্তমানে তার বয়স প্রায় ১০০ বছর।হুজুর এর অসুস্থতার খবর শুনে ঝালকাঠি ও বরিশাল জেলার বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ তাকে দেখতে আসে এবং তার জন্য বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দোয়া করেন।

হযরত মাওলানা মোঃ ইছাহাক আলী খান (জালালকাঠির হুজুর) ধর্মীয় কাজে বিভিন্ন জায়গায় ইসলামের দাওয়াত দিতেন। তিনি ব্যক্তি জীবনে খুব সাদাসিধা চলাচল করতো, তার ভিতর কোনো অহংকার ছিলো না। তিনি ইসলামের দাওয়াত দেয়ার জন্য বাংলাদেশের বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিলও করতেন। এছাড়াও তিনি আন্তর্জাতিক মানের ইসলামিক চিন্তাবীদ হিসাবে সুপরিচিত, দেশের বিভিন্ন প্রান্তে ইসলাম ধর্মের প্রচারের কাজে সফর করেন।

হযরত মাওলানা মোঃ ইছাহাক আলী খান (জালালকাঠির হুজুর) এর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন হুজুরের বড় ছেলে সুবিদপুর ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার প্রিন্সিপ্যাল মাওলানা মোঃ ইমামুল হক খান এমদাদ (নৈয়ারীর হুজুর)।

সর্বশেষ