শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০৫:৪০ পূর্বাহ্ন

জাসদ নেতা মোহসীনের প্রচেষ্টায় কাটাদিয়া খেয়াঘাটে ফেরী চলাচল শুরু

জাসদ নেতা মোহসীনের প্রচেষ্টায় কাটাদিয়া খেয়াঘাটে ফেরী চলাচল শুরু

Print Friendly, PDF & Email

মামুন-অর-রশিদ : বরিশালের বাকেরগঞ্জের ঐতিহ্যবাহী রাঙ্গামাটি নদীতে কাটাদিয়া বাসস্ট্যান্ডের খেয়াঘাটে চালু হলো ফেরী। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ফেরী চালু হওয়ায় এলাকাবাসীর মধ্যে যেন আনন্দের শেষ নেই। দীর্ঘ দিনের ভোগান্তি লাঘব হওয়া তারা সন্তোষ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে গত ২০১৮ সালে এখানে ফেরী স্থাপনের উদ্যোগ নেন বাকেরগঞ্জের কৃতি সন্তান ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহসীন। সেমতে তিনি রাশেদ খান মেনন এমপি’র কাছ থেকে ডিও লেটার সংগ্রহ করে প্রচেষ্টা শুরু করেন। এরপর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক আদেশে ফেরী স্থাপনের নির্দেশনা দেয়া হয়ে। সেই থেকে নানা তদ্বির ও প্রচেষ্টায় অবশেষে কাঙ্খিত ফেরীটি চালু হলো। এ কারনে গোটা এলাকা জুড়ে বইছে আনন্দের বন্যা। এই খেয়াঘাটে ফেরী স্থাপন করা ছিল এলাকাবাসীর প্রাণের দাবী। কেননা এখান দিয়ে প্রতিদিন চলাচল করে হাজার হাজার মানুষ। কাটাদিয়া বাসষ্ট্যান্ড দিয়ে পূর্বাঞ্চলের মানুষেরা বিভাগীয় শহর বরিশালে আসেন। তাই কয়েক লক্ষ মানুষের দীর্ঘদিনের ভোগান্তির অবসান হলো।

আর এখানে ফেরী স্থাপনের নেপথ্যে কাজ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও ১৪ দলীয় জোটের একজন প্রভাবশালী নেতা মোহম্মদ মোহসীন। এছাড়াও তিনি বাকেরগঞ্জে গোমা সেতু স্থাপন, বিভিন্ন পুল কালভার্ট নির্মাণ সহ অনেক উন্নয়ন মূলক কর্মকান্ডে ভূমিকা রেখেছেন। মোহাম্মদ মোহসীন ১৯৭৯ সালে দাড়িয়ালের কামারখালী স্কুল থেকে এসএসসি পাশের পর থেকে রাজনীতি শুরু করেন। এরপর জিয়া বিরোধী আন্দোলন, ৯০’র এরশাদ বিরোধী গণ অভ্যুত্থানে তার ছিল বলিষ্ঠ ভূমিকা। দেশের বিভিন্ন ক্রান্তিকালে আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করায় একাধিকবার কারা বরণ করতে হয় তাকে। বাকেরগঞ্জে গণমানুষের পাশে সব সময়ই ছিল তার সক্রিয় ভূমিকা। রাস্তাঘাট, স্কুল কলেজ সহ বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ডে তার প্রচেস্টা ছিল উল্লেখযোগ্য।

 4,210 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

add



© All rights reserved © 2014 barisalbani