৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

জিতেও যেভাবে বিতর্কে মরক্কো!

রবিবার গ্রুপের ম্যাচে ইউরোপের দেশ বেলজিয়ামকে হারিয়ে চমকে দিয়েছে উত্তর আফ্রিকার দেশ মরক্কো। ২-০ গোলে জিতেছে তারা। এই হারের ফলে গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট এবং এবারের কালো ঘোড়া বেলজিয়াম পড়ল বিপদে। তবে সোমবারের ম্যাচে বিতর্কে জড়াল মরক্কো। ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে গোলকিপারকে বদল করে তারা। সঠিক কোনও কারণ এখনও জানানো হয়নি দলের পক্ষ থেকে।

খেলা শুরুর আগে দু’দলের ফুটবলাররা সারিবদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য দাঁড়িয়েছিলেন। মরক্কোর গোলকিপার বোনোও সেখানে ছিলেন। তিনিও সতীর্থদের সঙ্গে জাতীয় সঙ্গীত গান এবং বিপক্ষ ফুটবলারদের সঙ্গে হাত মেলান। এরপরই কিছু একটা সমস্যা হয় তার। হঠাৎ তাকে রিজার্ভ বেঞ্চের দিকে এগিয়ে যেতে দেখা যায়। দলের সাপোর্ট স্টাফদের সঙ্গে কথা বলতে থাকেন। তখনই দেখা যায় দলের দ্বিতীয় গোলকিপার মুনিরকে তৈরি হতে। জাতীয় সঙ্গীত গাওয়ার পর দলের ছবি তোলার সময় বোনোকে আশেপাশে দেখা যায়নি। তার জায়গায় ছিলেন মুনির। স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, কেন শেষ মুহূর্তে গোলকিপার বদলাতে হল মরক্কোকে।

মরক্কোর পক্ষ থেকে কিছু বলা না হলেও জানা গেছে, ম্যাচ শুরুর ঠিক আগেই বোনোর কিছু একটা শারীরিক সমস্যা দেখা দেয়। তার চোখে ব্যথা করতে থাকে। তখনই তিনি কোচকে বলেন তার বদলি গোলকিপার নামাতে। যে কারণে শেষ মিনিটে নামেন মুনির।
তার থেকেও আশ্চর্যের ব্যাপার, ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’-র ধারাভাষ্যকাররা বুঝতেই পারেননি যে, বোনোকে বদল করা হয়েছে। ৩৮ মিনিট পর্যন্ত মুনিরকেই বোনো বলে সম্বোধন করতে থাকেন। তারপর অবশ্য ভুল ভাঙে তার।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ