৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক।।
জয় দিয়েই নিজেদের ৪০০তম ম্যাচ উদযাপন করল বাংলাদেশ। বুধবার (১০ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাবে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেল টাইগাররা। যদিও দুই ম্যাচ হেরে ইতোমধ্যে সিরিজ হাতছাড়া হয়ে গেছে।

আজকের ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৬ রান করে টাইগাররা। ২৫৭ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে ৩২ ওভার ২ বলে ১৫১ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা।

এই ম্যাচে দুই পরিবর্তন নিয়ে খেলেছে বাংলাদেশ। চোট থেকে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া পেসার এবাদাত হোসেনের অভিষেক করা হয়েছে। বাদ পড়েছেন তাসকিন ও শরিফুল। ৪০০ ম্যাচের মধ্যে বাংলাদেশের জয় ১৪৪টিতে আর পরাজয় ২৪৯টিতে। ফল আসেনি বাকি সাত ম্যাচে।

২০০৪ সালে নিজেদের ১০০তম ওয়ানডেতে ভারতকে ১৫ রানে হারিয়েছিল বাংলাদেশ। পাঁচ বছর পর ২০০তম ওয়ানডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ৩ উইকেটে। আর ২০১৫ সালের বিশ্বকাপে ৩০০তম ওয়ানডেতে ভারতের কাছে পরাজয় ১০৯ রানে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, এবাদাত হোসেন, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: সিকান্দার রাজা (অধিনায়ক), তাকুদজওয়ানাশে কাইতানো, তাদিওয়ানাশে মারুমানি, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধভেরে, ক্লাইভ মাদান্দে (উইকেটরক্ষল), টনি মুনিওঙ্গা, ব্র্যাডলি ইভান্স, ভিক্টর নায়ুচি, রিচার্ড এনগারাভা ও তানাকা চিভাঙ্গা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ