১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছেন : সরোয়ার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ ::: কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের এক ক্রান্তি লগ্মে রাষ্ট্রক্ষমতার দায়ীত্ব গ্রহন করে দেশের মানুষকে ভালবেসে এবং তাদেরকে স্বনির্ভরশীল গড়ে তোলার জন্য প্রথমে তিনি আওয়ামী সরকারের বাকশালী একদলীয় শাষন ব্যবস্থা বাতিল করে বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিভিন্ন দেশের সাথে প্রভুতা নয় বন্ধুত্ব তৈরী করে এ দেশের মানুষকে প্রথমে মধ্যপ্রাচ্য থেকে শুরু করে বহিঃ বিশ্বে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা চালু করেছিল বলে আজ বাংলার মানুষ সারাবিশ্বে ছড়িয়ে-ছিটিয়ে সুখে জীবন-যাপন করতে পারছে।

আজ মঙ্গলবার (৩০ মে) স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে নগরীর পশ্চিম কাউনিয়া রোডস্থ আল-মদিনা জামে মসজিদে যোহরবাদ দোয়া-মোনাজাতের পূর্বে তিনি একথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বরিশাল সাবেক মহানগর কমিটির বিএনপি বিভিন্ন নেতৃবৃন্দ।

পরে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, রণাঙ্গনের বীর মুক্তিযুদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৪২তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আল-কোরান ফাউন্ডেশনের আয়োজনে প্রায় ২ হাজার দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেন আল-কোরান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাবেক হুইপ, মেয়র ও কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির সাবেক মহানগর বিএনপি যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর হোসেন, জেলা শ্রমিকদল ভারপ্রাপ্ত সভাপতি আঃ হক ফরাজী, সাবেক মহানগর সহ-সভাপতি সৈয়দ হাসান, বরিশাল জেলা শ্রমিকদল সাধারন সম্পাদক সাইফুল ইসলামসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এর আগে সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সম্মুখে বরিশাল দক্ষিন জেলা বিএনপির আয়োজনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

বরিশাল জেলা বিএনপি সদস্য সচিব এ্যাড. আবুল কালাম শাহিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ এ্যাড. বিলকিস জাহান শিরিন।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল সদর উপজেলা বিএনপি আহবায়ক এ্যাড. এনায়েত হোসেন বাচ্চুু, সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিম, অহেদুল ইসলাম প্রিন্স, বরিশাল বিভাগীয় যুবদল সহ-সভাপতি ও জেলা যুবদল সম্পাদক এ্যাড. এইচ.এম তছলিম উদ্দিনসহ বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পরে জিয়াউর রহমানের রুহের মাগফেরাত ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

সর্বশেষ