৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

জীবননগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম.এ.আর নয়ন, চুয়াডাঙ্গা: 

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদাহ বাজার ও কেডিকে ইউনিয়নের কাশিপুর এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। ২টি ব্যাবসা প্রতিষ্ঠানকে করা হয়েছে ১৮,০০০/-(আঠার হাজার) টাকা জরিমানা। নষ্ট করা হয়েছে বিপুল পরিমাণ নকল পণ্য।

শনিবার (২৫ জুলাই) দিনভর ভ্রাম্যমাণ এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ সজল আহম্মেদ। অভিযানে মুদিখানা, ফলের দোকান, মাছ বাজার, সবজিবাজার ও হোটেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান পরিদর্শন করা হয়। এসময় কাশিপুরের মেসার্স রত্না ড্রিংকসকে পণ্যের মোড়কীকরণ বিধি অমান্য করা, নকল রোবট ড্রিংকস তৈরি ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী১৫,০০০/-(পনের হাজার) টাকা জরিমানা করা হয় এবং তৈরিকৃত নকল পণ্যগুলো নষ্ট করে দেয়া হয়। পাশাপাশি কারখানা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

পরবর্তীতে হাসাদাহ বাজারে মেসার্স মরিয়ম স্টোরকে মেয়াদ ও মূল্যবিহীন পণ্য, মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে ৩৮ ও ৫১, ধারায় ৩,০০০/- টাকাসহ শনিবারের এ অভিযানে ০২টি প্রতিষ্ঠানকে মোট ১৮,০০০/- (আঠার হাজার) টাকা জরিমানা করা হয়। এসময় হাসাদাহের মাছ ও সবজি বাজার তদারকি করা হয় এবং সবাইকে ডিজিটাল স্কেল ব্যবহারের পরামর্শ দেওয়া হয়।

অভিযানে জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ আনিসুর রহমান এবং জেলা পুলিশের একটি টিম সজল আহম্মেদকে সহযোগিতা করেন।

সর্বশেষ