২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দি বরিশাল অফিসার্স সমবায় সমিতি’র ব্যবস্থাপনা কমিটি নির্বাচন সম্পন্ন চরবাড়িয়ায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর প্রচারনার অটো নদীতে নিক্ষেপ পবিপ্রবিতে মেধাবী শিক্ষার্থীকে আত্নহত্যায় প্ররোচনা ও ঘুষের বিনিময়ে নিয়োগে ৭ জনকে লিগ্যাল নোটিশ পাথরঘাটায় হরিণের চামড়া-মাংসসহ ফাঁদ জব্দ উজিরপুরে বসতঘরে হামলায় নারী-শিশুসহ আহত ৮ ভোলায় ডোবায় পড়ে শিশুর মৃত্যু বরিশালে আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার বরিশাল বিভাগে ৫৬ জনের করোনা শনাক্ত মেহেন্দীগঞ্জ ও হিজলায় নদীভাঙ্গন রোধ ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি করোনায় ৪৮ দিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ৩০৫৭

ঝালকাঠিতে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বৃষ্টি

ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠিতে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সোমবার (২৫ মে) সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হতে দেখা গেছে।

এদিকে, সুগন্ধা ও বিষখালী নদীর পানি বাড়তে শুরু করেছে। নদী তীরের মানুষের মধ্যে ঘূর্ণিঝড় আতঙ্ক দেখা দিয়েছে। ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে পড়ায় দুশ্চিন্তায় রয়েছে সাধারণ মানুষ।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পটুয়াখালীর ১৬ গ্রাম প্লাবিত

ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে ইয়াস মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলা সদর ও উপজেলা পর্যায়ে খোলা হয়েছে কন্ট্রোল রুম। ৫৯টি সাইক্লোন শেল্টার ও ৪৯৯টি শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্রে রূপ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ইয়াসের প্রভাবে উত্তাল সমুদ্র, সৈকত প্লাবিত

তিনি আরও জানান, ৩৭টি মেডিকেল টিম গঠন করা হয়েছে জরুরি স্বাস্থ্যসেবায়। আশ্রয় কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি পর্যাপ্ত ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। ঘূর্ণিঝড় শুরু হওয়ার আগেই নদী তীরের বাসিন্দাদের আশ্রয়কেন্দ্র গুলোতে আশ্রয় নেওয়ার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক মো. জোহর আলী।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ